জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুরাটের পুলিস এক 'বিজ্ঞানী'কে গ্রেফতার করল। কী তাঁর অপরাধ? তিনি একটি ইন্টারভিউয়ে দাবি করেছেন, তিনিই চন্দ্রযান-৩-এর ল্যান্ডার মডিউলের ডিজাইন করেছেন! এই ইন্টারভিউ প্রচারিত হতেই টনক নড়ে বিভিন্ন মহলের। মিতুল ত্রিবেদী নামের ওই অভিযুক্ত ব্যক্তি নিজেকে চন্দ্রযান-ত প্রকল্পের সঙ্গে যুক্ত অন্যতম বিজ্ঞানী বলে দাবি করেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Madhya Pradesh: রাখি পূর্ণিমার আবহে বিশ্বের সব চেয়ে বড় রাখি বানিয়ে রেকর্ড...


মিতুল ত্রিবেদী নামের ওই অভিযুক্ত ব্যক্তি নিজেকে 'ইসরো'র 'এনশিয়েন্ট সায়েন্স অ্যাপ্লিকেশন ডিপার্টমেন্ট'-এর অ্য়াসিস্ট্যান্ট চেয়ারম্যান বলে দাবি করেন। শুধু তাই নয়, তিনি একটি ফেক অ্য়াপয়েন্ট লেটারও দেখান করেন।


পরে পুলিস তদন্ত করে দেখেছে, মিতুল ত্রিবেদী নামের ওই ব্যক্তির কোনও ভাবেই ইসরোর চন্দ্রযান-৩ প্রকল্পের সঙ্গে কোনও যোগাযোগ নেই। এবং তিনি ইসরোর কর্মীও নন। মিতুল নিজের ব্যাপারে ভুয়ো তথ্য প্রচার করে অন্যকে বিভ্রান্ত করতে চেয়েছিলেন। 


আরও পড়ুন: GharJamai: বিবাহিত পুরুষকে ঘরজামাই হতে চাপ দেওয়া নিষ্ঠুরতা, বলে দিল আদালত...


মিতুলের প্রতি অভিযোগ, এই ভাবে ইসরো ও চন্দ্রযান-৩ প্রকল্পকে জড়িয়ে নিজের সম্বন্ধে মিথ্যা প্রচার করে প্রকারান্তরে তিনি ইসোরর মতো প্রতিষ্ঠানের মুখ কালিমালিপ্ত করেছেন। তাই ইন্ডিয়ান পেনাল কোড মোতাবেক প্রতারণার দায়ে অভিযুক্ত তিনি।   


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)