জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি (এনসিএস) জানিয়েছে, শুক্রবার মধ্যপ্রদেশের গোয়ালিয়রে রিখটার স্কেলে ৪.০ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হেনেছে। এনসিএস অনুসারে, ভূমিকম্পটি সকাল ১০.৩০ মিনিটে গোয়ালিয়রে আঘাত হানে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ট্যুইটে জানানো হয়েছে, ‘ভূমিকম্পের মাত্রা: ৪.০, ২৪-০৩-২০২৩ তারিখে সংঘটিত, ভারতীয় সময় ১০:৩১:৪৯, অক্ষাংশ: ২৬.০১ এবং দ্রাঘিমাংশ: ৭৮.৩৫, গভীরতা: ১০ কিমি, অবস্থান: ২৮ কিমি দক্ষিণ পূর্ব গোয়ালিয়র, মধ্যপ্রদেশ, ভারত, NCS।‘


এর আগে, এনসিএস আরও জানিয়েছে যে একটি ভূমিকম্প মণিপুরের মইরাং অঞ্চলে আঘাত করেছে। সকাল ৮.৫২ মিনিটে মইরাং-এ ভূমিকম্প হয়।


এনসিএস টুইট করে বলেছে, ‘৩.৯ মাত্রার ভূমিকম্প, ঘটেছে ২৪-০৩-২০২৩, ভারতীয় সময় ০৮:৫২:৪০, অক্ষাংশ: ২৪.২৩ এবং দীর্ঘ: ৯৩.৮৬, গভীরতা: ৫১ কিমি, অবস্থান: ৩১ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ পূর্ব মইরাং, মানপুর, ভারত’।


মঙ্গলবারের আগে, দিল্লি এবং এর আশেপাশের অঞ্চলগুলি সহ উত্তর ভারতের লোকেরা সন্ধ্যায় ভূমিকম্পের কম্পন অনুভব করেছিল এবং অনেক লোক সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে বাড়ির বাইরে বেরিয়ে আসে।


আরও পড়ুন: ভরা বাজারে মা-শিশুকে লক্ষ্য করে অ্যাসিড, দিল্লি যেন 'অপরাধের রাজধানী'!


কম্পনের পরে, দিল্লি ফায়ার সার্ভিস জামিয়া নগর, কালকাজি এলাকা এবং শাহদারা এলাকা থেকে ফোন পায় যেখানে বিভিন্ন বাড়ির বেঁকে যাওয়ার এবং দেওয়ালে ফাটল দেখা দেওয়ার বিষয়ে অভিযোগ করা হয়।


ফায়ার সার্ভিসের টিম পরিস্থিতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে যায়।


আরও পড়ুন: 'মেয়েরা স্কুলে সুরক্ষিত না হলে আর কোথায়?' পঞ্চম শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ!


তবে, ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ পরে নিশ্চিত করেছে যে ভূমিকম্পের কারণে ভবনগুলিতে কোনও সমস্যা পাওয়া যায়নি।


দিল্লি পুলিস জানিয়েছে, ‘ভূমিকম্পের কারণে শকরপুর এলাকায় একটি বিল্ডিং কাত হওয়ার বিষয়ে একটি পিসিআর কল পাওয়া গিয়েছে। পুলিস, পিসিআর, ফায়ার ব্রিগেড এবং জেলা বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ) ঘটনাস্থলে পৌঁছেছে। স্পষ্টতই, ভবনটিতে কোনও ফাটল দেখা যায়নি। যিনি ফোন করেছিলেন তিনি জানিয়েছেন বারিতি হেলে পড়েছে এই সন্দেহে তিনি ফোন করেছেন’।


(Zee 24 Ghanta App দেশ, (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)