ভরা বাজারে মা-শিশুকে লক্ষ্য করে অ্যাসিড, দিল্লি যেন 'অপরাধের রাজধানী'!

 গুরুতর জখম হয়েছেন ওই যুবতী ও তাঁর ৪ বছরের সন্তান। অ্যাসিডের তীব্রতায় পুড়ে গিয়েছে শরীরের একাধিক জায়গা। কী কারণে এই হামলা? 

Updated By: Mar 24, 2023, 01:07 PM IST
ভরা বাজারে মা-শিশুকে লক্ষ্য করে অ্যাসিড, দিল্লি যেন 'অপরাধের রাজধানী'!
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এ যেন অপরাধের রাজধানী! অপরাধনগরী রাজধানী দিল্লি! কোথাও পঞ্চম শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ, কোথাও আবার মা ও সন্তানের উপর অ্যাসিড হামলা। ঘটনাটি ঘটেছে দিল্লির ভারত নগর এলাকায়। ৩৬ বছরের মা ও তাঁর ৪ বছরের সন্তানের উপর অ্যাসিড হামলা করে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি।

ওই যুবতী পুলিসকে জানিয়েছেন, তিনি ভারত নগরের গুরু বাজারে একটি দোকানে বসেছিলেন। সেইসময়ই অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি পার্কের মধ্যে দিয়ে আসে। এসেই তাঁকে লক্ষ্য করে অ্যাসিড ছুঁড়ে মারে। এই ঘটনায় গুরুতর জখম হয়েছেন ওই যুবতী ও তাঁর ৪ বছরের সন্তান। অ্যাসিডের তীব্রতায় পুড়ে গিয়েছে শরীরের একাধিক জায়গা। ইতিমধ্যেই এই ঘটনায় সবদিক খতিয়ে দেখে তদন্ত শুরু করেছে পুলিস। প্রাথমিকভাবে পুলিস মনে করছে, এই অ্যাসিড হামলার পিছনে কোনও ব্যক্তিগত শত্রুতা কারণ থাকতে পারে। এখনও পর্যন্ত এই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি।

উল্লেখ্য, খোলা বাজারে অ্যাসিড বিক্রি নিষিদ্ধ। এই নিয়ে দেশের শীর্ষ আদালতের রায়ও রয়েছে। কিন্তু তারপরেও অ্যাসিড হামলার ঘটনা আকছার ঘটে চলেছে। ওদিকে এই দিল্লিতেই আবার পুর নিগম পরিচালিত একটি স্কুলে পঞ্চম শ্রেণির ছাত্রীকে গণধর্ষণের ঘটনা ঘটেছে। গণধর্ষণের ঘটনায় অভিযোগের আঙুল স্কুলের পিওন সহ ৪ জনের বিরুদ্ধে। অভিযুক্ত ৫৪ বছর বয়সী পিওনকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিস। বাকিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিস।

এই ঘটনায় ইতিমধ্যেই স্কুলের অধ্যক্ষকে শো-কজ নোটিস পাঠিয়েছে দিল্লি পুর-নিগম। একইসঙ্গে শো-কজ করা হয়েছে সংশ্লিষ্ট ক্লাস-টিচারকেও। পাশাপাশি, দিল্লি পুর নিগম ও দিল্লি পুলিসকে নোটিস পাঠিয়েছে দিল্লি মহিলা কমিশনও। নোটিসে DCW প্রধান স্বাতী মালিওয়াল এই ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে দ্রুত ও কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন, বড় সুখবর, যাত্রীদের জন্য এসি কোচে দারুণ সুবিধা ঘোষণা করল ভারতীয় রেল

'মেয়েরা স্কুলে সুরক্ষিত না হলে আর কোথায়?' পঞ্চম শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.