নিজস্ব প্রতিবেদন: এনকাউন্টারে মৃত্যু হল জঙ্গি সাকিব বিলাল সেখের। মাত্র ১৭ বছর বয়সে রবিবার শ্রীনগরের বাইরে মাজগুন্ড এলাকায় একটি এনকাউন্টারে সে নিহত হয়। এই সাকিব বিলালকে বলিউডের একটি হিট ছবিতে দেখা গিয়েছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কে এই সাকিব বিলাল সেখ? একটু বিস্তারিত বললেই দিলেই হয়তো মনে পড়ে যেতে পারে। বিশাল ভরদ্বাজ পরিচালিত ‘হায়দার’ ছবিতে একটি ভূমিকায় অভিনয় করেছিল সাকিব। ছবিতে ছিলেন শাহিদ কাপুর, তব্বু, কেকে মেননের মতো অভিনেতা।


আরও পড়ুন-তিন বছরের শিশুকে নৃশংসভাবে খুন কাকিমার, ব্যাগে মিলল রক্তাক্ত দেহ


রাতারাতি স্টার বনে যাওয়া এহেন সাকিবই শেষপর্যন্ত যোগ দেয় জঙ্গি শিবিরে। গত অগাস্ট মাসে তার বন্ধু মাদাসির রাশিদ পারে-র সঙ্গে সে বাড়ি থেকে উধাও হয় যায়। এই রাশিদও রবিবার এনকাউন্টারে মারা যায়।


সংবাদমাধ্যম সূত্রে খবর, গত ৩১ অগাস্ট সাকিবের মা তাকে বাজার থেকে মাংস কিনে আনতে বলে। তারপর থেকে তাকে আর দেখা যায়নি। রবিবার মাজগুন্ডে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে একটি জায়গা ঘিরে ফেল নিরাপত্তা বাহিনীয তারপরেই শুরু হয় গুলির লড়াই। এতেই মৃত্যু হয় তিন জঙ্গির।


সাকিবের পরিবার জানিয়েছে, সাকিব যে জঙ্গি শিবিরে যোগ দিয়েছে তা তারা আন্দাজ করতে পারেনি। সাকিবের মামা অসিম আইয়াজ সংবাদমাধ্যমে জানিয়েছেন, ‘হায়দার ছবিতে ছোট্ট একটি চরিত্রে অভিনয় করেছিল সাকিব। মাত্র ১৫ সেকেন্ডের একটি দৃশ্যে দেখা গিয়েছিল সাকিবকে। দৃশ্যটিতে দেখা যাচ্ছে অমর সিং কলেজে একটি বোমা বিস্ফোরণ হয়েছে। সেখানে একমাত্র বেঁচে গিয়েছে সাকিব।‘


আরও পড়ুন-খাঁটি মদ তৈরিতে উদ্যোগী সরকার, পরিশুদ্ধ জল ব্যবহারের নির্দেশ


সংবাদমাধ্যম সূত্র খবর, জঙ্গি দলে নাম লেখানোর পর সাকিব বহুবার এলাকায় এসেছিল। তবে নিজের বাড়িতে কখনও যায়নি। সাকিবের মামা জানিয়েছেন, ‘ওর বন্ধুরা কেউ কোনও খবর দেয়নি। আমরা খুবই আদরের সঙ্গে ওকে বড় করেছিলাম। কখনও ওর কোনও আবদার অপূর্ণ রাখিনি। বুঝতে পারছি না কেন ও ওই পথ বেছে নিল।‘