জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাস্তাঘাটে গিটার হাতে যুবকদের গান করতে দেখা যায়। এবার গুরুগ্রামে হুড়া মার্কেটের এক ক্য়াফেতে একেবারে উল্টো পথে হাঁটলেন একদল যুবক। কফি নিয়ে গিটার বাজিয়ে প্রতি সপ্তাহে গাইছেন হনুমান চালিশা। এটাকে তাঁরা বলছেন স্পিরিচুয়াল জ্য়ামিং। তাঁরা ঠিক করেছেন এভাবেই গিটার বাজিয়ে হনুমান চালিশা গাইবেন প্রতি মঙ্গলবার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- তিহাড় থেকে আসানসোল জেলে পাঠানো হোক, আদালতে মোক্ষম যুক্তি দিলেন অনুব্রত


জিন্স পরা, হাতে গিটার, সঙ্গে ড্রাম বিটের সঙ্গে হনুমান চালিশা। বেশ পছন্দ হয়েছে নেটপাড়ার। অনেকই বলছেন বেশ 'কুল'! গুরুগ্রামের ওই ক্যাফের নাম কেক ডিজায়ার্স। এটির মালিক ৪২ বছরের বিবেক গুলাটি। তিনি নিজেও রয়েছেন ওই দলে। তিনি বাজান কঙ্গো। ওই হনুমান চালিশা শুরু পর যে সংখ্যায় ফোন আসতে শুরু করেছে তাতে উত্ফুল্ল বিবেক। বলেছেন, বুঝতে পারিনি এভাবে হনুমান চালিশা হিট হবে।



ক্যাফেতে নতুনত্ব আনার জন্য ২০২০ সালে রাহুল সাকিয়া নামে এক শিল্পীকে ভাড়া করেন। তাঁর কাজ ছিল ক্যাফের বাইরে গানবাজনা করা। প্রতি উইক এন্ডে তিনি ক্যাফেতে এসে গান বাজনা শুরু করেন। রাহুলের গান দ্রুত জনপ্রিয়তা লাভ করে। ক্যাফেতে আসা অনেকে তার সঙ্গে যোগও দেন। তার পর থেকেই ওই ক্যাফের পরিচিতি হয়ে যায় আর্টিস্ট চক হিসেবে। এরপর এবছর জানুয়ারি থেকে শুরু হয়ে ওই চালিশা পাঠ। তাও আবার গিটার বাজিয়ে। প্রবল হিট বিবেকের ওই এক্সপেরিমেন্ট। নেটপাড়ার অনেকের বক্তব্য, ভারতীয় সংস্কৃতি বাঁচিয়ে রাখার জন্য বিবেকের ওই উদ্যোগ খুবই ভালো।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)