নিজস্ব প্রতিবেদন- রাতের অন্ধকারে কে বা কারা এসে ভেঙে দিল হনুমানের মূর্তি। সকালে উঠে ভাঙা মূর্তি দেখেই রেগে আগুন এলাকার বাসিন্দারা। সকাল থেকেই এই নিয়ে এলাকায় চাঞ্চল্য। এমন ঘটনার প্রতিবাদ জানাতে বাসিন্দারা রাস্তায় নেমে পড়েন। ঘটনা খোদ যোগী আদিত্যনাথের রাজ্যের। দিনকয়েক আগেই অযোধ্যায় রাম মন্দির নির্মাণের কাজ শুরুর জন্য ভূমি পুজো দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইতিমধ্যে সেখানে রাম মন্দির নির্মাণের কাজও শুরু হয়েছে। তার মধ্যেই এমন ঘটনার জেরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে উত্তরপ্রদেশে। মন্দিরের বিগ্রহ ভাঙার ঘটনায় জড়িত কাউকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উত্তরপ্রদেশের মুজফফরনগরের সৈয়দপুরা কালা গ্রামের একটি শিব মন্দিরে বহু পুরনো একটি হনুমান মূর্তি ভেঙে গুঁড়িয়ে দেয় কে বা কারা! ছটাওয়াল স্টেশন হাউসের অফিসার সুবে সিং জানিয়েছেন, মন্দিরের পুরোহিত পণ্ডিত বলবীরের অভিযোগ দায়ের করেছেন। অজ্ঞাতপরিচয় দুষ্কৃতিদের নামে এফআইআর দায়ের করেছে পুলিস। এই ঘটনার সঙ্গে জড়িতদের পাকরাও করতে পুলিস তদন্তে নেমেছে। আশেপাশের বেশ কয়েকটি গ্রামেও পুলিসি টহল চলছে। এলাকায় বিশাল পুলিস বাহিনী মোতায়েন করা হয়েছে। যে কোনও মুহূর্তে ওই এলাকায় উত্তেজনা ছড়াতে পারে বলে আশঙ্কা করছে পুলিস। তবে আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।


আরও পড়ুন-  ''আমরা শ্রীকৃষ্ণের বংশধর, তাই দুধ কাউকে বিক্রি করি না'', বলছেন এই গ্রামের লোক


পুলিসের তরফে গ্রামবাসীদের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, ঘটনার সঙ্গে জড়িতকে গ্রেফতার করে যথাযত শাস্তি দেওয়া হবে। এই ঘটনার সঙ্গে জড়িত কাউকেই রেয়াত করা হবে না বলে জানিয়ে দিয়েছে যোগীর রাজ্যের পুলিস। ওই মন্দিরে নতুন একটি হনুমান মূর্তি বসানোর উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছে পুলিস। এলাকায় শান্তি বজায় রাখার আবেদন করা হয়েছে বাসিন্দাদের।