নিজস্ব প্রতিবেদন : ঘূর্ণিঝড় অক্ষির প্রভাবে সোমবার সন্ধ্যা থেকেই তুমুল বৃষ্টি শুরু হয়েছে মুম্বইতে। মঙ্গলবার সারাদিনও মুম্বইতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগাম সতর্কতা হিসেবে স্কুল ও কলেজ বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে মহারাষ্ট্র সরকার। মুম্বই, থানে সহ উপকূল সংলগ্ন অঞ্চলে স্কুল ও কলেজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জলোচ্ছ্বাসের কারণে সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মত্স্যজীবীদের। বৃহন্মুম্বইয়ের পৌর নিগমের তরফে সমুদ্র সৈকতে পর্যটকদের ভ্রমণের উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ঘূর্ণিঝড়ের দাপটে ইতিমধ্যেই নভি মুম্বইতে প্রবল ঝড়ের সঙ্গে শুরু হয়েছে শিলাবৃষ্টি।


ঘূর্ণিঝড় অক্ষির দাপটে গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে মুম্বইতে। গত এক দশকে ডিসেম্বর মাসে কখনও মুম্বইতে এত বৃষ্টি হয়নি। এর আগে ১৯৬৭ সালে ১২ ডিসেম্বর রেকর্ড পরিমাণ বৃষ্টি হয় মুম্বইতে। ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল প্রায় ৩১.৪ মিলিমিটার।


আরও পড়ুন, নারকীয় ঘটনার সাক্ষী দিল্লি, ক্লাস টু'য়ের শিশুকে ধর্ষণ ক্লাস ফাইভের ছাত্রের


অক্ষির তাণ্ডবে ইতিমধ্যেই কেরালা ও তামিলনাড়ুতে প্রাণ হারিয়েছেন ২০ জন। বুধবার সকালে গভীর নিম্নচাপ হিসেবে গুজরাট উপকূলে আছড়ে পড়ার কথা অক্ষির। তার আগে মঙ্গলবার সারাদিনই মহারাষ্ট্রে চলবে অক্ষির দাপট। বিপর্যয় মোকাবিলায় মজুত রাখা হয়েছে উদ্ধারকারী দলকে। রেল পরিষেবা স্বাভাবিক রাখতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত কর্মী।