জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গুজরাটে কংগ্রেসকে উড়িয়ে দিলেও হিমাচল প্রদেশে বিজেপিকে পাল্টা আঘাত করতে চলেছে কংগ্রেস। রাজ্য বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের এখনওপর্যন্ত প্রবণতা অনুয়ায়ী, রাজ্য়ের ৬৮ আসনের মধ্যে ৩৯ আসনে এগিয়ে কংগ্রেস, বিজেপি এগিয়ে ২৬ আসনে।  ২০১৭ সালের ফলাফলের সঙ্গে তুলনা করলে বিজেপি এখনওপর্যন্ত ১৮ আসনে পিছিয়ে। অন্যদিকে, কংগ্রেস ওই ১৮ আসনে এগিয়ে। ফলে এই প্রবণতা বজায় থাকলে হিমাচলে কংগ্রেসের সরকার গঠন এখন শুধু সময়ের অপেক্ষা। কিন্তু আতঙ্ক পিছু ছাড়ছে না কংগ্রেসের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-জোর টক্করে হিমাচল, প্রথা ভেঙে ক্ষমতায় ফিরবে বিজেপি সরকার?


কী সেই আতঙ্ক? কংগ্রেসের ভয়, টাকা দিয়ে কিনে নেওয়া হতে পারে নবনির্বাচিত বিধায়কদের। এই আতঙ্কেই কংগ্রেস তাদের নব নির্বাচিত প্রার্থীদের জয়পুরে নিয়ে যাচ্ছে। অর্থাত্ সেখানেই তাদের আপাতত লুকিয়ে রাখা হবে। কয়েকমাস আগেই মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরে সরকার ভাঙার আগে তাঁর অনুগামী বিধায়কদের প্রথমে গোয়া ও তারপরে সেখান থেকে অসমে নিয়ে চলে যান। সেইভাবেই হিমাচল প্রদেশের ক্ষেত্রে কোনও রিস্ক নিতে চাইছে না কংগ্রেস।


মুখ্য়মন্ত্রী  জয়রাম ঠাকুর মান্ডি তাঁর শক্ত জায়গা সেরাজ থেকে জয়ী হয়েছেন। রাজ্যের নামী কংগ্রেস নেতা মুকেশ অগ্নিহোত্রী, সুখবিন্দর সুখ তাদের হারোলি ও নাদাউন কেন্দ্রে এগিয়ে রয়েছেন। অধিকাংশ বুথফেরত সমীক্ষায় কংগ্রেস ও বিজেপির হাড্ডাহাড্ডি লড়াইয়ের কথা বলা হলেও বাস্তবে তা হচ্ছে বলে মনে হচ্ছে না। এবারই প্রথমবার হিমাচলে ভোটে লড়েছিল আম আদমি পার্টি। লড়াই করলেও কোনও কিছুই করে উঠতে পারেনি তারা। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)