নিজস্ব প্রতিবেদন: সোমবার গান্ধীনগরের ন্যাশনাল ফরেনসিক সায়েন্সেস ইউনিভার্সিটিতে নারকোটিক ড্রাগস এবং সাইকোট্রোফিক সাবস্ট্রিটিসের গবেষণা ও বিশ্লেষণ কেন্দ্রের উদ্বোধন করেন। সেই অনুষ্ঠান থেকেই সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, ভারত মাদক-সন্ত্রাসের বিপদের মুখোমুখি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে অমিত শাহ বলেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অধীনে দ্বিতীয়বারের মতো সরকার গঠন করার সময় সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে এই কেন্দ্রটি গুজরাটের ফরেনসিক বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের সাথে যুক্ত করা উচিত। আমি বিশ্বাস করি যে এই বিশ্ববিদ্যালয়টি অন্যান্য রাজ্যেও প্রসারিত হবে এবং যুবকরা ফরেনসিক বিজ্ঞানে অবদান রাখার সুযোগ পাবে। আমরা সাইবার প্রতিরক্ষা এবং বেরিয়েট্রিক গবেষণায় স্বনির্ভর হয়ে উঠছি।"


আরও পড়ুন, সরছেন Adhir! লোকসভায় Congress-এর দলনেতার পদে একাধিক নাম ঘিরে গুঞ্জন


কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেছিলেন, দেশটি মাদক সন্ত্রাসের চ্যালেঞ্জের মুখোমুখি। শাহ আরও বলেন, "ভারত আরেকটি বিপদের মুখোমুখি হচ্ছে তা হল মাদক-সন্ত্রাস। কেন্দ্র সিদ্ধান্ত নিয়েছে যে আমরা মাদককে আমাদের দেশে প্রবেশ করতে দেব না। ভারতের মাধ্যমে যাতে এটি সরবরাহ না হয়। সেটাও দেখা হচ্ছে। এটাকে থামানো জরুরি।"


মাদক-সন্ত্রাসের বিরুদ্ধে আমাদের ফৌজদারি বিচার ব্যবস্থা সংগঠিত করতে হবে। এজন্য ফরেনসিক বিজ্ঞান প্রধান ভূমিকা নেবে। মাদকের ক্ষেত্রে আমাদের তদন্ত বৈজ্ঞানিক প্রমাণের ভিত্তিতে হওয়া উচিত।