জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ট্রেনে চড়লে মানুষ কতক্ষণ নিশ্চিন্তে বসে থাকতে পারে? দেশের এই ট্রেনটি যাত্রীদের সেই ধৈর্যের পরীক্ষা নেয়। এটি হল হাওড়া-অমৃতসর মেল। হাওড়া থেকে অমৃতসর পর্যন্ত ধীরে সুস্থে যেতে সময় নেয় ৩৭ ঘণ্টা। হাওড়া থেকে অমৃতসর পর্যন্ত কতগুলো স্টেশনে এই ট্রেন থামে জানলে ভয় পয়ে যাবেন। এটিই হল দেশের সবচেয়ে ধীরগতির ট্রেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-স্বাস্থ্যসচিবকে সরানো যাবে না! প্রতিনিধি-সময় বেঁধে ডাক্তারদের ফের নবান্নে ডাক মমতার


মেল ট্রেন। তাই থামবে গুটিকয় স্টেশনে। কিন্তু হাওড়া-অমৃতসর মেল হাওড়া থেকে ছেড়ে তার গন্তব্যে পৌঁছতে থামে মোট ১১১টি স্টেশনে। পাড়ি দেয় ১৯১০ কিলোমিটার। যাত্রার জন্য সময় নেয় ৩৭ ঘণ্টা।


মোট পাঁচটি রাজ্যের উপর দিয়ে যায় হাওড়া-অমৃতসর মেল। এগুলি হল পশ্চিমবঙ্গ, বিহার, উত্তরপ্রদেশ, হরিয়ানা ও পঞ্জাব। উল্লেখযোগ্য যেসব স্টেশনে থামে সেগুলি হল আসানসোল, পাটনা, বারাণসী, লখনউ, বরেলি, আম্বালা, লুধিয়ানা ও জলন্ধর। এইসব স্টেশনে একটু বেশি সময় থামলেও ছোট স্টেশনগুলিতে থামে ১-২ মিনিট।


যাত্রীদের সুবিধের কথা মাথায় রেখে এই ট্রেনের টাইম টেবিল করা হয়েছে। হাওড়া থাকে এই ট্রেন ছাড়ে সন্ধে ৭টা ১৫ মিনিটে। ছাড়ার পর তৃতীয় দিনে এটি অমৃতসরে পৌঁছয় সকাল ৮টা ৪০ মিনিটে। পাশাপাশি অমৃতসর থেকে এই ট্রেন ছাড়ে সন্ধে ৬টা ২৫ মিনিটে। হাওড়া পৌঁছয় ছাড়ার পর তৃতীয় দিন সকাল সাড়ে সাতটায়।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)