নিজস্ব প্রতিবেদন: ৪ বছরের শিশুকন্যার ওপর নারকীয় নির্যাতনের অভিযোগ মা ও তাঁর পুরুষ সঙ্গীর বিরুদ্ধে। ঘটনা তেলেঙ্গানার হায়দরাবাদ শহরের মুসারামবাগ এলাকার। সোমবার ওই শিশুটিকে উদ্ধার করে স্থানীয় পুলিস ও একটি স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা। একরত্তির মুখে নির্যাতনের কথা শুনে চোখের জল বাঁধ মানেনি উদ্ধারকারীদেও। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উদ্ধার হওয়া শিশুটির নাম এম রেণুকা বলে জানিয়েছে পুলিস। রেণুকার মা সরিতার বিরুদ্ধে অভিযোগ, মেয়েকে নারকীয় নির্যাতন করতেন তিনি। তাঁর সঙ্গে যোগ দিত তাঁর পুরুষ সঙ্গীও। বছর দুয়েক আগে স্বামীকে ছেড়ে প্রেমিকের সঙ্গে থাকতে শুরু করেন সরিতা। সম্প্রতি প্রেমিকের সঙ্গে সম্পর্কের টানাপোড়েন চলছিল তাঁর। সেই রাগে মেয়েকে বেধড়ক মারধর করতে শুরু করেন তিনি। এমনকী গর হাতার ছ্যাঁকা দেওয়ার অভিযোগও করেছে ছোট্ট রেণুকা। 


প্রতিবেশীরা বিষয়টি স্থানীয় এক রাজনৈতিক নেতাকে জানান। তিনি পুলিসকে বিষয়টি জানালে স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীদের নিয়ে শিশুটিকে উদ্ধার করে পুলিস। উদ্ধারের পর দেখা যায় শিশুটির দেহে বিভিন্ন জায়গায় কালসিঁটে দাগ পড়েছে। উদ্ধারকারীদের সে জানায়, খেতে বসে কান্নাকাটি করায় তাঁকে গরম খুন্তির ছ্যাঁকা দিয়েছে পাপা (মায়ের পুরুষ সঙ্গী)।


ঘটনায় সরিতাকে গ্রেফতার করেছে হায়দরাবাদ পুলিস। রেণুকাকে সরকারি হোমে পাঠানো হয়েছে।  


Video: মিথ্যে অভিযোগে হেনস্থা করছে ইডি, বিদেশ থেকে ভিডিয়ো বার্তায় দাবি মেহুল চোকসির


মনোবিদরা বলছেন, সন্তান হওয়ার পর স্বামী-স্ত্রীর বিচ্ছেদের ঘটনা ক্রমশ বাড়ছে। এর ফলে শিশুদের শৈশব তছনছ হয়ে যায়। শিশুদের প্রতিরোধ করার ক্ষমতা থাকে না বলে অনেকে অবদমিত ক্ষোভ প্রকাশের জন্য মারধর করে তাদের। এতে বীভিষিকাময় হয়ে ওঠে শৈশব।