নিজস্ব প্রতিবেদন: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রতারণার অভিযোগে আইআইএম-আমেদাবাদের প্রাক্তন পড়ুয়াকে গ্রেফতার করল হায়দরাবাদের পুলিস। পুলিস সূত্রে খবর, ২৭ বছর বয়সী ঋভু রঞ্জন সাহা নামে ওই তরুণের বিরুদ্ধে অভিযোগ ওঠে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে যৌন নিগ্রহ করেছেন নদিয়ার বাসিন্দার এক তরুণীকে। জানা গিয়েছে, হায়দরাবাদের উপ্পলে এক তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মী ঋভু রঞ্জন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- সীমা লঙ্ঘন করে ভারতের আকাশে দেখা গেল পাক হেলিকপ্টার


ব্রিটেনে একটি বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং নিয়ে স্নাতকোত্তর করছেন ওই তরুণী। তাঁর অভিযোগ, সম্বন্ধ করেই তাঁদের বিয়ের কথাবার্তা চলে দুই বাড়ির থেকে। তরুণী দাবি, পরে তিনি জানতে পারেন, ঋভু ভুয়ো তফসিলি শংসাপত্র ব্যবহার করে যাদবপুর বিশ্ববদ্যালয়, আইআইএম-আমেদাবাদ থেকে পড়াশুনা করেছেন। বছর পঁচিশের ওই তরুণী অভিযোগ, এ কথা জানতে পারায় তাঁর উপর চাপ সৃষ্টি করতে থাকেন ঋভু। এমনকি পুলিসে জানালে প্রাণনাশের হুমিকও দেওয়া হয় বলে অভিযোগ তাঁর।



কিন্তু গড়িয়ার বাসিন্দা ঋভুকে কীভাবে গ্রেফতার করল হায়দরাবাদের পুলিস? নদিয়ার তরুণী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ব্রিটেন থেকে ফিরে হায়দরাবাদের একটি হোটেলে উঠেছিলেন তিনি। সেই হোটেলে ঋভু তাঁকে শারীরিকভাবে নির্যাতন করেন। কলকাতা পুলিসে অভিযোগ জানালে কোনওভাবে সাহায্য পাননি বলে দাবি ওই তরুণীর। তবে, হায়দরাবাদের মেদিপল্লি থানায় তাঁর অভিযোগ প্রাথমিক ভাবে নথিভুক্ত করা হয়। পরে রাচাকোন্দার পুলিস কমিশনার মহেশ ভাগবতের নির্দেশে ভঙ্গির থানায় এফআইআর দায়ের হয়। জানা গিয়েছে ঋভু রঞ্জনের বিরুদ্ধে ৩৭৬ (ধর্ষণ), ৪২০, ৪১৭ (প্রতারাণা)-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।


আরও পড়ুন- মায়ের শ্লীলতাহানি! অভিযুক্তের মুণ্ডু কেটে থানায় হাজির ছেলে


নদিয়ার ওই তরুণী আর্জি জানিয়েছেন, ভুয়ো তফশিলি শংসাপত্র নিয়ে যে ভাবে সরকারি সুবিধা নিয়েছেন ঋভু রঞ্জন, তার তদন্তও করুক পুলিস। ইতিমধ্যে যাদবপুর বিশ্ববিদ্যালয়, ইউজিসি-সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে ওই তরুণের শংসাপত্র বিষয়ে ইমেলে অভিযোগ জানিয়েছেন তিনি। যদিও এখনও পর্যন্ত তার কোনও জবাব পাননি বলে দাবি করেন ওই তরুণী।