নিজস্ব প্রতিবেদন: কোনও প্রয়োজন নেই। কংগ্রেসের পূর্ণ সময়ের জন্য একজন সভাপতির দাবি দলের যেসব নেতা তুলেছিলেন তাদের নিশানা করলেন কংগ্রেস নেতা সলমন খুরশিদ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-টেলিভিশন থেকে সৃজিতের সিনেমা! রোল পাইয়ে দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার অভিনেত্রী


গান্ধী পরিবার ঘনিষ্ঠ এই নেতা রবিবার বলেন, দলের মাথায় আকাশ ভেঙে পড়ছে এমনটা আমার মনে হয় না। এত তাড়াতাড়ি কিসের? কংগ্রেসের হাল এখনও সোনিয়াজি শক্ত হাতে ধরে রয়েছেন। দলের নির্বাচন করার বিষয়টা তাঁর ওপরেই ছেড়ে দেওয়া উচিত।  সংবাদসংস্থাকে দেওয়া এক সাক্ষাতকারে সলমন বলেন, আমার কাছে গুলাম নবিরা ওই চিঠি নিয়ে এলে আমি একেবারেই তাতে সাক্ষর করতাম না।


উল্লেখ্য, দলের আমূল সংস্কার ও দলের একজন পূর্ণ সময়ের সভাপতির দাবিতে সোনিয়া গান্ধীকে চিঠি লেখেন কংগ্রেসের ২৩ নেতা। এদের মধ্যে ছিলেন গুলাম নবি আজাদ, আনন্দ শর্মা, কপিল সিব্বলের মতো নেতা। এনিয়ে তোলপাড় হয় গত সপ্তাহে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক। শেষপর্যন্ত ঠিক হয়েছে, অসুস্থ সোনিয়া গান্ধীকে সাহায্য করার জন্য ৪ সদস্যের একটি কমিটি তৈরি করা হবে।


সলমন খুরশিদ এনিয়ে বলেন, আমার মতো লোকের কাছে সোনিয়া, রাহুলের মতো নেতা রয়েছে। তাই আমার মনে হয় না এখনই যুদ্ধকালীন তত্পরতায় দলের নেতা নির্বাচন করতে হবে। দলের পূর্ণ সময়ের সভাপতি যখন নির্বাচন হবে তখন হবে! আকাশ ভেঙে তো পড়ছে না!


আরও পড়ুন-গত ৪ বছরে দেখা মিলেছিল মাত্র ৪টির, এমনই বিশাল এক হোয়েল শার্ক ভেসে এল সৈকতে


সোনিয়া গান্ধীর সভাপতিত্ব নিয়ে সলমন বলেন, দলে আংশিক সময়ের কোনও সভাপতি নেই। সোনিয়াজি সভাপতি আছেন। তিনি পূর্ণ সময়েরই সভাপতি, হতে পারেন তিনি অন্তর্বর্তিকালীন সভাপতি। দলের সবচেয়ে বেশি সময়ের সভাপতির ওপরে আমরা আস্থা রাখতেই পারি। এই অবস্থায় চিঠি লেখার কী প্রয়োজন ছিল বুঝতে পারছি না। দলের মধ্য়েই আলোচনা করা যেত।