Hemant Soren: ফের ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হচ্ছেন হেমন্ত সোরেন!

বুধবার ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীর হেমন্ত সোরেনের আহ্বানে রাঁচিতে সরকারি বাসভবনে ইন্ডিয়া ব্লক বিধায়করা একটি বৈঠকে বসেন। 

Updated By: Jul 3, 2024, 06:17 PM IST
Hemant Soren: ফের ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হচ্ছেন হেমন্ত সোরেন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জামিনে মুক্তির পর ফের ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হিসেবে ফিরছেন হেমন্ত সোরেন। সূত্রের খবর এমনটাই। হেমন্ত সোরেনের গ্রেফতারির পর মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছিলেন চম্পাই সোরেন। শোনা যাচ্ছে, তিনি খুব শিগগিরই পদত্যাগ করবেন। 

আর সেক্ষেত্রে ফের ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতা হেমন্ত সোরেন আবারও রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন। বুধবার ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীর হেমন্ত সোরেনের আহ্বানে রাঁচিতে সরকারি বাসভবনে ইন্ডিয়া ব্লক বিধায়করা একটি বৈঠকে বসেন। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে সূত্রের খবর। আর তারপরই শোনা যাচ্ছে যে বর্তমান মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন যে কোনও সময় পদত্যাগ করবেন। 

প্রসঙ্গত, চম্পাই সোরেনের পদত্যাগের পর হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা সোরেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন বলেও জল্পনা ছড়ায় ইন্ডিয়া ব্লকের বিধায়কদের বৈঠকের আগে। বুধবার ১৫০০ জন শিক্ষককে নিয়োগপত্র দেওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী চম্পাই সোরেনের। কিন্তু সেই কর্মসূচি হঠাৎ বাতিল করাতেই উসকে ওঠে জল্পনা।

উল্লেখ্য, একটি জমি কেলেঙ্কারি মামলায় জানুয়ারি মাসে গ্রেফতার হন হেমন্ত সোরেন। মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার পরই রাঁচির বাসভবন থেকে হেমন্ত সোরেনকে গ্রেফতার করে ইডি। সোরেনকে বিরসা মুন্ডা জেলে রাখা হয়েছিল। ২৮ জুন রাঁচি হাইকোর্ট হেমন্ত সোরেনের জামিন মঞ্জুর করে। সেই দিনই জেল থেকে মুক্তি পান হেমন্ত সোরেন।

আরও পড়ুন, Torn jeans, T-shirts not allowed: ছেঁড়া জিন্স-টিশার্ট পরা যাবে না কলেজে! পড়ুয়াদের উদ্দেশে জারি 'ফতোয়া'...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.