নিজস্ব প্রতিবেদন: রাজনীতিতে সফল হতে গেলে কী করতে হবে, মধ্যপ্রদেশের এই মন্ত্রীর কাছে জেনে নিন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শিবরাজ সিং চৌহান মন্ত্রিসভায় বিদ্যুৎ মন্ত্রী পরস চন্দ্র জৈন দিয়েছেন আজব ‌যুক্তি। তাঁর কথায় রাজনীতিতে কেরিয়ার গড়তে গেলে বিয়ে করা চলবে না। একমাত্র তাঁদেরই বিধায়ক বা সাংসদের টিকিট দেওয়া উচিত ‌যাঁরা বিয়ে করেননি। মধ্যপ্রদেশের খান্ডোয়ায় এক অনুষ্ঠানে ওই মন্তব্য করেন পরস চন্দ্র। তবে আশ্চ‌র্যের বিষয় হল পরস নিজেই অবিবাহিত নন।


অারও পড়ুন-কুমারস্বামী মন্ত্রিসভায় স্থান পেতে পারেন ২০ জেডিএস ও ১৩ কংগ্রেস বিধায়ক


কেন অবিবাহিত লোকজনই রাজনীতিতে সফল হতে পারেন? এর ব্যাখ্যা দিয়েছেন পরস। তাঁর কথায়, ‘কেউ বিয়ে করলে পরিবারের জন্য তাঁর উদ্বেগ বাড়ে। এরপর পরিবার বড় হয়। ফের ছেলেমেয়েদের বিয়ের চিন্তাভাবনা মাথায় চড়ে বসে। কিন্তু ‌যাঁরা বিয়ে করেননি তাঁদের মাথায় দেশ ছাড়া আর কিছুই থাকে না। এটা আমার মনের কথা।’ এখানেই থেমে থাকেননি পরস। তিনি আরও বলেন, কেউ ‌যদি দেশের বাইরে ভারতের মান আরও বাড়িয়ে থাকেন তাহলে তিনি বলেন নরেন্দ্র মোদী।


আরও পড়ুন-গণতন্ত্রকে প্রহসনে পরিণত করেছিলেন কর্ণাটকের রাজ্যপাল, কটাক্ষ রজনীকান্তের


মন্ত্রী হিসেবে পরসের ঘাড়ে এখন দুর্নীতির অভি‌যোগ। সমালোচকদের দাবি, বিয়ে না করলে হয়তো ওই কলঙ্ক মাথায় নিতে হতো না মন্ত্রীমশায়কে। তাঁর মেয়ে ও পুত্রবধূর একটি কোম্পানি রয়েছে। মধ্যপ্রদেশের উজ্জ্বয়নী ডিভিশনে সোলার প্যানেল বসানোর দায়িত্বে রয়েছে ওই কোম্পানি। এদের বিপুল টাকার বরাত পাইয়ে দেওয়ার অভি‌যোগ রয়েছে পরসের বিরুদ্ধে।