জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবার ইন্ডিয়া জোটের বৈঠকে যেতে পারছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। যে জোটের কর্মকর্তা খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায় তিনিও এখন উত্তরবঙ্গে। গতকালই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন জোটের বৈঠকের আমন্ত্রণই জানানো হয়নি। এর পাশাপাশি নীতীশ কুমার ও অখিলেশ যাদবও নাও যেতে পারেন ওই বৈঠকে। এরকম এক পরিস্থিতিতে ইন্ডিয়া জোটের সংসদীয় কমিটির নেতাদের বৈঠক হবে ৬ ডিসেম্বর। কংগ্রেস সূত্রে খবর, ওই বৈঠক হবে কংগ্রেস প্রেসিডেন্ট মল্লিকার্জুন খার্গের বাড়িতে। এককথায় ইন্ডিয়া জোটের বৈঠকে পিছিয়ে গেল। তাহলে ইন্ডিয়া জোটের বৈঠক কবে?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-চূড়ান্ত ৩ রাজ্যের বিজেপি মুখ্যমন্ত্রীর নাম? কমল-কুর্সিতে কে কে?


কংগ্রেস সূত্রে খবর ইন্ডিয়া জোটের বৈঠক হতে পারে ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে। তারিখটা সম্ভবত ১৮ ডিসেম্বর। ওইদিন বিরোধী দলগুলির প্রেসিডেন্ট ও প্রধানদের বৈঠক হবে। জানা যাচ্ছে জোটের নেতাদের তারিখ ফাঁকা পাওয়ার কথা মাথায় রেখে ওই তারিখটা নির্বাচন করা হয়েছে।


গো বলয়ের তিন রাজ্যে হারের পর বৈঠকে বসার কথা ভাবছে কংগ্রেস। পাশাপাশি ইন্ডিয়া জোটের বৈঠক আদৌ বসবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠে যায়। কংগ্রেসের ভুলে যে ওই তিন রাজ্য কংগ্রেস হারিয়েছে তা স্পষ্ট করে দেয় তৃণমূল কংগ্রেস। ময়দানে নেমে পড়ে বিজেপি।


মমতার উত্তরবঙ্গ সফর, তামিলনাড়ুতে প্রবল বৃষ্টির কারণে স্ট্যালিনের না আসতে পারছেন না। অন্যদিকে, নীতীশ কুমারের শরীর খারাপ। তিনিও অনিশ্চিত। অন্যদিকে, অখিলেশ যাদবও আসতে পারবেন না বলে জানা যাচ্ছে।  তিন রাজ্যে ফলাফল প্রকাশ হতেই কংগ্রেসের বিরুদ্ধে সোমবার সরব হন অখিলেশ যাদব। উত্তরপ্রদেশে গত বিধানসভা নির্বাচনে সমাজাবাদী পার্টিকে ধাক্কা দিয়েছিল কংগ্রেস। মধ্যপ্রদেশে সপার সঙ্গে আসন সমঝোতার ক্ষেত্রেও গোলমাল হয়েছে। রাজনৈতিক মহলে সেই কারণেই কংগ্রেসের উপরে এখনও ক্ষুব্ধ অখিলেশ যাদব। সোমবার তিনি বলেন, ভোটের ফলাফল সামনে চলে এসেছে। এখন অহংকারও শেষ। এবার নতুন রাস্তা খুঁজতে হবে। মধ্যপ্রদেশ বিধানসভার বৈঠকের পরই বুঝতে পারলাম ইন্ডিা জোট কেবল লোকসভার জন্য।  কংগ্রেস যদি এমন করে তাহলে কে ওদের পাশে দাঁড়াবে?


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)