নিজস্ব প্রতিবেদন: লাদাখে তত্পরতা বাড়িয়েছে চিন। কয়েকদিন আগেই চিনা সেনাদের সঙ্গে ভারতীয় জওয়ানদের একটি সংঘাতের পরিস্থিতি তৈরি হয়েছিল বলে সংবাদমাধ্যমের খবর। শুধু তাই নয়, ওই খবরে দাবি করা হয়, কয়েকজন ভারতীয় জওয়ানকে আটকে রাখে চিনা সেনা। সেই খবরের সত্যতা অস্বীকার করে সেনা। সবেমিলিয়ে লাদাখ নিয়ে এক উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এনিয়ে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালোর সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছিলেন চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতও।


আরও পড়ুন-৩৫ হাজার মানুষের এক বছরের খাবার নিমেষে খেয়ে ফেলতে পারে পঙ্গপাল! সতর্কবার্তা রাষ্ট্রসঙ্ঘের 


সম্প্রতি লাদাখের প্যাংগন লেকের কাছে দুদেশের সেনার মধ্যে উত্তেজনা তৈরি হয়। এখন সেখানে গালওয়ান নদীর উপত্যকায় সেনা সংখ্যা বাড়িয়েছে দুপক্ষই। প্যাংগন লেক থেকে ২০০ কিলোমিটারের মধ্যে তিব্বতে গুনসা বিমান বন্দরের আসেপাশে ব্যাপক নির্মাণকাজ শুরু করেছে চিন। নতুন একটি টারম্যাকও তৈরি করছে বলে সংবাদমাধ্যমে খবর। এমনকি উপগ্রহ চিত্রে কয়েকটি চিনা ফাইটার জেটও দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে।


আরও পড়ুন-'৬০ শতাংশই কোভিড পজিটিভ, পরিযায়ী শ্রমিকদের জন্য রাজ্যে বাড়ছে করোনা আক্রান্ত'


গত এক সপ্তাহ আগেই লাদাখে দুদেশের সীমানার উড়তে দেখা গিয়েছিল চিনা সেনা কপ্টার। তাদের তাড়া করে বায়ুসেনার ফাইটার জেট।   মঙ্গলবার প্র্ধানমন্ত্রীর পাশাপাশি বিপিন রাওয়াত ও সেনাপ্রধান নারাভানের সঙ্গে বৈঠক করেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। চিন-ভারত এলএসি নিয়ে তাঁদের মধ্যে কথা হয় বলে খবর।