ওয়েব ডেস্ক: ভারত-পাক বিদেশ সচিব পর্যায়ের বৈঠক নিয়ে পাকিস্তানকে চাপে রাখল ভারত। পাঠানকোট জঙ্গি হামলা নিয়ে দ্রুত ও কার্যকরী পদক্ষেপ করতে হবে ইসলামাবাদকে। তারওপরই নির্ভর করে দুদেশের বিদেশ সচিব পর্যায়ের বৈঠকের ভবিষ্যত। কড়া বার্তা নয়াদিল্লির।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পাঠানকোট বায়ুসেনাঘাঁটিতে হামলার পরই পাকিস্তানের ওপর চাপ বাড়ায় ভারত। সরাসরি পাক যোগের কথা জানিয়ে ওয়াঘার ওপারে ডসিয়ার পাঠান জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রী মোদীকে ফোন করে তদন্তে সবরকম সাহায্যের আশ্বাস দেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। বৃহস্পতিবার ইসলামাবাদের ওপর চাপ আরও বাড়ল নয়াদিল্লি। বিদেশ মন্ত্রকের পাঠানকোট হামলা নিয়ে দ্রুত ও নির্দিষ্ট ব্যবস্থা নিতে হবে পাকিস্তানকে। কড়া বার্তা নয়াদিল্লির।


জঙ্গিরা যে ওয়াঘার ওপার থেকে এসেছিল তা স্পষ্ট হওয়ার পরও দ্বিপাক্ষিক আলোচনা চালিয়ে যাওয়ার পক্ষে সওয়াল করে পাক বিদেশমন্ত্রক। এমাসের পনেরো তারিখ ইসলামাবাদে দু দেশের বিদেশসচিব পর্যায়ের বৈঠক। কিন্তু, পাঠানকোট নিয়ে পাকিস্তানের পদক্ষেপর ওপরই যে আলোচনার ভবিষ্যত নির্ভর করছে সাফ জানাল ভারত।


ভারতের কড়া অবস্থানকে সমর্থন করছেন প্রতিরক্ষা বিশেষজ্ঞরা।অন্যদিকে, পাঠানকোট কাণ্ডে পাক যোগসূত্রের অভিযোগ নিয়ে আজই জরুরি আলোচনায় বসেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। ভারতের চাপ বাড়ানোর কৌশলের পর ভারত-পাক সম্পর্ক কোনপথে হাঁটে এখন সেদিকেই তাকিয়ে কূটনৈতিক মহল।