জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বরখাস্ত হওয়া ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতা এবং বিধায়ক টি. রাজা সিং বলেছেন যে ভারতকে ২০২৬ সালের মধ্যে ‘অখন্ড হিন্দু রাষ্ট্র’ হিসাবে ঘোষণা করা হবে। সম্প্রতি মহারাষ্ট্রের আহমেদনগর জেলার রাহাতায় হিন্দুত্ববাদী সংগঠনগুলির দ্বারা আয়োজিত একটি অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে সিং বলেন, আহমেদনগর এবং হায়দ্রাবাদ (তেলেঙ্গানার রাজধানী) শহরগুলির নামগুলো বদলে যথাক্রমে অহল্যাবাইনগর এবং ভাগ্যনগর করা হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তিনি বলেন, ‘হিন্দুরা দেশটিকে 'অখন্ড হিন্দু রাষ্ট্র' করার দাবি করছে৷ যদি ৫০টির বেশি ইসলামিক দেশ এবং ১৫০টিরও বেশি খ্রিস্টান দেশ থাকতে পারে তবে কেন ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা করা যাবে না যেখানে হিন্দুরা তার ১০০ কোটি জনসংখ্যার মধ্যে সংখ্যাগরিষ্ঠ?’


‘যাই হয়ে যাক, ২০২৫ এবং ২০২৬ সালে ভারতকে 'অখন্ড হিন্দু রাষ্ট্র' হিসাবে ঘোষণা করা হবে। আমি এটি বলছি না, এটি সমস্ত সাধু-সন্তদের গর্জন এবং এটি তাদের ভবিষ্যদ্বাণী’, বলেছেন সিং। তিনি হায়দ্রাবাদের গোশামহল আসনের প্রতিনিধিত্ব করেন। জনতার উল্লাসের মধ্যেই এই কথা বলেন তিনি। তিনি বলেছিলেন যে মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদ এবং ওসমানাবাদ শহরের নাম পরিবর্তন করা দিয়ে শুরু হয়েছে।


আরও পড়ুন: Bihar: জামিনে মুক্ত হয়েই মাদক খাইয়ে নাবালিকা মেয়েকে ধর্ষণ, গ্রেফতার অভিযুক্ত


উল্লেখযোগ্যভাবে, কেন্দ্রীয় সরকার সম্প্রতি ঔরঙ্গাবাদ শহরের নাম পরিবর্তন করে 'ছত্রপতি সম্ভাজিনগর' এবং ওসমানাবাদ শহরের 'ধারাশিব' নামকরণের অনুমোদন দিয়েছে। তিনি বলেন, ‘কিছু লোক ঔরঙ্গাবাদ এবং ওসমানাবাদ শহরের নাম পরিবর্তনে ব্যথিত। আমি এই লোকদের বলতে চাই এটি কেবল শুরু কারণ আহমেদনগরের নাম পরিবর্তনও ঘটবে। এর নাম পরিবর্তন করে অহিল্যাবাইনগর রাখা হবে এবং আহমেদনগর নামটি মুছে ফেলা হবে’। তিনি বলেন, হায়দ্রাবাদের নামও ভাগ্যনগর হিসাবে পরিবর্তন করা হবে।


আরও পড়ুন: Goa|Anjuna: রিসর্টের কর্মীই ছুরি নিয়ে ঝাঁপিয়ে পড়ল পর্যটকদের উপর! রক্তারক্তি কাণ্ডে ধৃত ৪...


AIMIM সাংসদ ইমতিয়াজ জলিলের একটি ঔরঙ্গাবাদ শহরের নাম পরিবর্তনের বিরোধিতা করছেন। তাঁর দাবিকে খণ্ডন করে সিং বলেছেন কিছু লোক বলে যে তারা ঔরঙ্গাবাদে জন্মেছিল এবং তাদের মৃত্যুও ঔরঙ্গাবাদেই হবে।


তিনি আরও বলেন, ‘আমি তাদের বলতে চাই যে আপনি ঔরঙ্গাবাদে জন্মগ্রহণ করলেও, আপনাকে সম্ভাজিনগরে মরতে হবে। হিন্দু রাষ্ট্রে আপনি মারা যাবেন। যাই হোক না কেন, হিন্দুরা জেগে উঠেছে তাই (নতুন) নাম পরিবর্তন করা হবে না’।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)