নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানকে চাপ দিয়ে বায়ুসেনা পাইলট অভিনন্দন বর্তমানকে ফিরিয়ে আনতে পেরেছে ভারত। সেই অভিনন্দনের কৃতিত্বে সরব হলেন প্রধানমন্ত্রী মোদী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ইসলামিক রাষ্ট্রের সম্মেলনে নাম না-করে পাকিস্তানকে আচ্ছা করে দিলেন সুষমা


কন্যাকুমারীর সভায় প্রধানমন্ত্রী বলেন, গোটা দেশের গর্ব উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। তামিলনাড়ুর বাসিন্দা অভিনন্দন। এর জন্য এরাজ্যের গর্ব হওয়া উচিত। পাশাপাশি দেশকে প্রথম মহিলা প্রতিরক্ষা মন্ত্রী দিয়েছে এরাজ্যে। এর জন্যও দেশকে গর্বিত করেছে তামিলনাড়ু।



কাশ্মীর ও সীমান্ত সন্ত্রাসের কথা তুলে প্রধানমন্ত্রী বলেন, বহু দিন ধরে ভারত সন্ত্রাসের শিকার। কিন্তু অতীতের সঙ্গে বর্তমানের একটা বড় পার্থক্য রয়েছে। ভারত আর কোনও ভাবেই সন্ত্রাসের সামনে মাথা নত করবে না। দেশ এখন সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে বদ্ধপরিকর। কিন্তু দেশের কিছু রাজনৈতিক দল রয়েছে যারা মোদীর বিরোধিতা করতে গিয়ে সেনাবাহিনীর ক্ষমতাকে সন্দেহ করছে।



আরও পড়ুন-বিজেপির বিরুদ্ধে সব পদক্ষেপ করেছি নবান্নের নির্দেশে, ম্যারাথন বৈঠকে দিলীপকে সাফাই ভারতীর


উরি হামলার ঘটনা মনে করিয়ে দিয়ে মোদী বলেন, উরি হামলার পর দেশবাসী দেখেছিল আমাদের সাহসী সেনারা কী করতে পারে। পুলওয়ামা হামলা হল। আপনারা দেখলেন আমাদের বায়ুসেনার ক্ষমতা কতটা। ২০০৪ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত দেশে একাধিক জঙ্গি হামলা হয়েছে। দেশের মানুষ আশা করেছে হামলার মূল চক্রীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার। কিন্তু কিছুই হয়নি। এবার সেই অবস্থার বদল হয়েছে।