নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা হামলার প্রমাণ দিলে তদন্ত করতে রাজি বলে আশ্বাস দিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু পাকিস্তানের উপরে আর ভরসা করছে না ভারত। বিদেশমন্ত্রক বিবৃতি জারি করে স্পষ্ট করেছে, ২৬/১১ মুম্বই হামলা ও পাঠানকোটের পর প্রমাণ দেওয়া হয়েছিল পাকিস্তানকে। কিন্তু ব্যবস্থা নেয়নি তারা। এবার আর পুলওয়ামা হামলার প্রমাণ পাকিস্তানের হাতে তুলে দেবে না নয়াদিল্লি। পাকিস্তানে ভারতের রাষ্ট্রদূত অজয় বিসারিয়াকে স্বরাষ্ট্রমন্ত্রী নির্দেশ দিয়েছেন, ইসলামাবাদ প্রমাণ চাইলে, ভারতের অবস্থান স্পষ্ট করে দিতে হবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পাকিস্তানের মুখোশ টেনে খুলতে পুলওয়ামার ঘটনায় পাক যোগের সমস্ত প্রমাণ দুনিয়ার কাছে তুলে ধরবে ভারত সরকার। বিভিন্ন দেশের কাছে তা পাঠানো হবে। নয়াদিল্লি স্পষ্ট জানিয়েছে, পুলওয়ামা হামলায় যোগ রয়েছে পাকিস্তানি সেনা ও জইশ-এ-মহম্মদের মাসুদ আজাহারের। পাকিস্তানের নিরাপত্তায় সে দেশে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এই জঙ্গি। 


আন্তর্জাতিক মহলের চাপে ইমরান খান প্রস্তাব দেন, ভারত  তথ্যপ্রমাণ দিলে পাকিস্তান তদন্ত করতে রাজি। বিদেশমন্ত্রকের মুখপাত্র তার পাল্টা জানিয়ে দেন, এটা পাকিস্তানের অছিলা ছাড়া আর কিছু নয়। ২৬/১১ মুম্বই হামলার পর প্রমাণ দেওয়া হয়েছিল পাকিস্তানকে। কিন্তু ১০ বছর পরও মামলার অগ্রগতি হয়নি। তেমনভাবেই পাঠানকোট হামলারও কোনও অগ্রগতি নেই। মিথ্যা প্রতিশ্রুতি দেওয়া অভ্যাস হয়ে গিয়েছে তাদের।


আরও পড়ুন- পুলওয়ামা: নিজেকে সিআরপিএফ পরিচয় দেওয়া এই বাঙালি যুবক আদতে ঠগ


ইমরান খান দাবি করেছিলেন, ভারতে নির্বাচন আসন্ন। তাই পাকিস্তান বিরোধী জিগির তোলা হচ্ছে। এর বদলে ভারতের কাশ্মীর নীতি নিয়ে আত্মসমালোচনা দরকার। সেই অভিযোগ উড়িয়ে বিদেশমন্ত্রক জানিয়ে দেয়, ভারতের নির্বাচনী ব্যবস্থা গোটা বিশ্বের কাছে নজির স্থাপন করেছে। সেটা পাকিস্তানের বোধগম্য হবে না।