নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা হামলার প্রত্যাঘাত। সংবাদমাধ্যম এএনআই সূত্রে জানা গিয়েছে, ভোর সাড়ে ৩টে নাগাদ পাক অধিকৃত কাশ্মীরে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালায় ভারতীয় বায়ুসেনা। কেন্দ্র আনুষ্ঠানিকভাবে এখনও কিছু না জানালেও সূত্রে খবর, ১২টি মিরাজ ২০০০ যুদ্ধ বিমান উড়িয়ে জইশের লঞ্চপ্যাড ধ্বংস করা হয়েছে। প্রায় এক হাজার কিলোগ্রাম বিস্ফোরক ব্যবহার হয়েছে ওই হামলায়। এ খবর প্রকাশ্যে আসতেই আন্তর্জাতিক সীমান্ত এবং প্রকৃত সীমান্ত রেখায় বায়ু সেনাকে সতর্কবার্তা দেওয়া হয়েছে। পাকিস্তানের পাল্টা প্রত্যাঘাত প্রতিরোধ করতে বায়ু সেনাকে সব ধরনের ব্যবস্থা রাখার নির্দেশ দেওয়া হয়েছে সূত্রে খবর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- সার্জিক্যাল স্ট্রাইক ২ : নিখুঁত ছকে এক স্ট্রাইকেই নিকেশ ৩০০ জঙ্গি!


ভারতের ‘সার্জিক্যাল স্ট্রাইকের’ প্রচেষ্টাকে কার্যত স্বীকার করে নিয়েছে পাকিস্তান। পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর টুইটে জানান, সীমান্ত লঙ্ঘন করে মুজফ্ফরবাদ এলাকার নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে হামলা চালায় ভারতীয় বায়ুসেনা। তবে, গফুর দাবি করেন, তাদের পাল্টা জবাবে শুধুমাত্র বালাকোটে বোমা ফেলে ফিরে যায় ভারতীয় বায়ুসেনা।


আরও পড়ুন- সার্জিক্যাল স্ট্রাইক ২: পাকিস্তানের উপর প্রত্যাঘাতের পরই মন্ত্রীদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে মোদী


বায়ুসেনা সূত্রের খবর, মঙ্গলবার ভোর রাতে ভারতীয় বায়ুসেনার হিন্ডন এয়ারবেস থেকে আকাশে ওড়ে ১২টি মিরাজ ২০০০ জঙ্গিবিমান। ভোর সওয়া তিনটে নাগাদ পাক অধিকৃত কাশ্মীরের ৩টি জায়গায় প্রায় ১০০০ কেজি বোমা ফেলে তারা। ধুলোয় মিশিয়ে দেওয়া হয় বালাকোট, মুজফ্ফরাবাদ ও চকৌটিতে জঙ্গিশিবিরগুলি। ২০ মিনিটের মধ্যে অপারেশন শেষ করে ভারতে ফেরে বিমানগুলি। এই হামলায় জইশ-ই-মহম্মদের ঘাঁটি সহ বহু জঙ্গিশিবির গুঁড়িয়ে দিয়েছে বায়ুসেনা।