ওয়েব ডেস্ক : ভারতীয় জওয়ানের মুণ্ডচ্ছেদের বদলা নেওয়া কি শুরু হয়ে গেল? গতকাল রাতে ছারখার করে দেওয়া হয়েছে চারটি পাক সেনা ছাউনি। কেরান সেক্টরে ভারতীয় বাহিনীর পাল্টা হামলায় ওপারে ক্ষয়ক্ষতি হয়েছে বিস্তর।  সেনা সূত্রে দাবি, পাকিস্তানে প্রাণহানিও নেহাত কম নয়। সেই সংখ্যা ২০ ছাড়িয়ে যেতে পারে। শনিবারও এক ভারতীয়  জওয়ানের মুণ্ডচ্ছেদ করে জঙ্গিরা। পাক সেনার মদতে  নিয়ন্ত্রণরেখা পেরিয়ে এপারে ঢুকে ভারতীয় জওয়ান মণদীপ সিংকে জঙ্গিরা খুন করে। তাঁর ক্ষতবিক্ষত দেহ উদ্ধারের পর থেকেই ক্ষোভের আগুন অন্য মাত্রা পায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- শহিদের দেহ বিকৃত করে পাক অধিকৃত কাশ্মীরে পালাল হানাদাররা


লাগাতার পাক উস্কানির সংঘর্ষবিরতি লঙ্ঘনে সম্প্রতি  প্রাণ গিয়েছে তিন BSF জওয়ান ও চার ভারতীয় সেনার। তাই বদলা নেওয়ার দাবি ক্রমেই জোরালো হচ্ছে।  শহিদ জওয়ান মণদীপ সিংয়ের স্ত্রীও এক দাবি তুলেছেন। প্রশ্ন উঠছে, গতকাল কেরণ সেক্টরে পাকিস্তানের চার সেনা ছাউনি ছারখার করে দিয়ে কি সেই বদলা নেওয়ার পালা শুরু হল? পাকিস্তানকে শিক্ষা দিতে আরও কঠিন পদক্ষেপ কি করতে চলেছে ভারতীয় সেনা ?


এদিকে, বিরোধী দলগুলির পক্ষ থেকে পাকিস্তানকে এবার কড়া জবাব দেওয়ার জন্য দাবি উঠতে শুরু করেছে। কংগ্রেস, NCP সহ প্রতিটি বিরোধী দলই এবার চাইছে কেন্দ্রীয় সরকার পাকিস্তানকে জবাব দিক এরপরই গতকাল রাতে এই সিদ্ধান্ত নেয় BSF।