নিজস্ব প্রতিবেদন: পঞ্চাশ লক্ষ ছাড়াল মোট করোনা সংক্রমণ। একদিনে সংক্রমণ নিরিখে বিশ্বে প্রথম। এই মুহূর্তে করোনার প্রকোপ সবচেয়ে জোরালো ভারতেই। পরিসংখ্যান অন্তত তাই বলছে। মোট সংক্রমণে প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র। আক্রান্ত ৬৬ লক্ষের বেশি। দ্বিতীয় স্থানে ভারত। তৃতীয় ব্রাজিল। সে দেশে মোট আক্রান্ত ৪৩ লক্ষ ৮২ হাজার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ফের একদিনের আক্রান্ত ৯০ হাজার ছাড়াল। কয়েক দিন আগেই ৯০-এর কোটায় ঢুকে রেকর্ড গড়েছিল। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ১২৩ জন। সে তুলনায় মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রাজিল কয়েক 'ক্রোশ' পিছিয়ে। মার্কিন যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত ৫০ হাজার ৯৫৬ এবং ব্রাজিলে আক্রান্ত ৩৬ হাজার ৬৫৩ জন।


আরও পড়ুন- ১৭ বছরে রেকর্ড, LoC-তে ৯ মাসে ৩,১৮৬ বার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান


একদিনে সংক্রমণে ভারতের রেকর্ড গড়ার পিছনে রয়েছে মহারাষ্ট্র, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক-সহ কয়েকটি রাজ্য। উত্তর প্রদেশ, দিল্লি, বিহারে নতুন করে সংক্রমণ উল্লেখযোগ্যভাবে বেড়েছে। দেশে মোট করোনায় বলি ৮২ হাজার ৬৬৬ জন। একদিনেই মৃত্য়ু হয়েছে এক হাজার ৯০ জনের। মৃত্যুর নিরিখে প্রথমে মহারাষ্ট্র (৩০,৪০৯ জন), দ্বিতীয় তামিলনাড়ু (৮,৫০০ জন), তৃতীয় কর্নাটক (৭৪৮১)। পশ্চিমবঙ্গে মৃত্যু হয়েছে ৪ হাজারের বেশি।