নিজস্ব প্রতিবেদন: দেশের গরিব মানুষের স্বাস্থ্য রক্ষায় যোগ ব্যায়ামের গুরুত্ব অপরিসীম। রাঁচিতে আন্তর্জাতিক যোগ দিবসের মূল অনুষ্ঠানে বললেন প্রধানমন্ত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার রাঁচির প্রভাত তারা ময়দানে যোগ দিবসের ওই অনুষ্ঠানে যোগ দেন মোদী। প্রায় ৪০,০০০ মানুষের সঙ্গে যোগ ব্যায়াম বিভিন্ন আসন করেন তিনি। অনুষ্ঠানে মোদী বলেন, শান্তি, সমৃদ্ধি, সদভাব রক্ষায় জন্য যোগ ব্যায়ামের প্রয়োজন। এটি ধর্ম, বিশ্বাস, সবকিছুর ঊর্ধ্বে।



আরও পড়ুন-চূড়ান্ত রিপোর্ট, পুজোর আগেই কি বেতন বাড়ছে রাজ্য সরকারি কর্মীদের?


যোগের গুরুত্ব প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, যোগের বিবর্তন হচ্ছে। ভারতের পাশাপাশি বিদেশের মানুষজনও শরীর চর্চার এই পদ্ধতিকে গ্রহণ করছে। তাই এনিয়ে গবেষণার প্রযোজন।



দেশের তৃণমূল পর্যায়ে যোগ নিয়ে সচেতনতা ততটা বাড়েনি। তাই তা দেশের গরিব মানুষদের মধ্যে পৌঁছে দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, ওষুধ আর অস্ত্রপচারের মাধ্যামেই সমস্যার সমাধান হবে না। ইলনেসের পাশাপাশি ওয়েলনেসও প্রয়োজন। এটাই ভারতীয় দর্শন।


আরও পড়ুন-ভাটপাড়াকাণ্ডের প্রতিবাদ, বারাকপুর কমিশনারেট ঘেরাও বিজেপির


দেশের গরিব মানুষদের মধ্যে যোগ ব্যায়ামকে পৌঁছে দিতে হবে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। আমাদের উচিত শহর থেকে যোগকে প্রত্যন্ত গ্রামে ছড়িয়ে দেওয়া। যোগ ধর্ম-বিশ্বাসের ঊর্ধ্বে। প্রতিদিনের রুটিনের মধ্যে যোগকে অন্তর্ভুক্ত করুন।