ভাটপাড়াকাণ্ডের প্রতিবাদ, বারাকপুর কমিশনারেটে স্মারকলিপি জমা দিলেন অর্জুন সিং

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন সাংসদ অর্জুন সিং। কয়েকশো বিজেপি কর্মী জমায়েত হয়েছেন। 

Updated By: Jun 21, 2019, 01:13 PM IST
 ভাটপাড়াকাণ্ডের প্রতিবাদ, বারাকপুর কমিশনারেটে স্মারকলিপি জমা দিলেন অর্জুন সিং

নিজস্ব প্রতিবেদন:  ভাটপাড়াকাণ্ডের প্রতিবাদ। বারাকপুর কমিশনারেট ঘেরাও বিজেপির।  সাংসদ অর্জুন সিং নেতৃত্বে চলছে ঘেরাও অভিযান।  স্মারকলিপিও জমা দেওয়া হয়। বেলা ১১টা থেকে থানা ঘেরাও কর্মসূচি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু মাঝে ঘণ্টা খানেকের জন্য ভারী বৃষ্টি শুরু হয়ে যাওয়ায় কর্মসূচি শুরু করতে দেরি হয়ে গিয়েছে। এরপর দুপুরে নিহতের দেহ নিয়ে হবে মিছিল। কলকাতাতেও হবে এদিন প্রতিবাদ মিছিল। 

 

এদিকে, বারাকপুরের পুলিস কমিশনারকে সরিয়ে দেয় রাজ্য। আজই কাজে যোগ দিচ্ছেন বারাকপুরের নতুন পুলিস কমিশনার মনোজ শর্মা। এদিন অর্জুন সিং বলেন, ''বারবার পুলিস কমিশনার বদল করা হলেও এভাবে শান্তি ফিরবে না। সমস্যার সমাধান হবে না। সিপি এলেও মুখ্যমন্ত্রী তাঁর কাজে হস্তক্ষেপ করবেন। বারাকপুরে সিপি-র চেয়ারটা মিউজিক্যাল চেয়ার হয়ে গিয়েছে।''

ভাটপাড়া ও সংলগ্ন এলাকায় জারি রয়েছে ১৪৪ জারি। রাতভর এলাকায় চলেছে পুলিসি তল্লাশি। এখনও পর্যন্ত১৪ জনকে গ্রেফতার করেছে পুলিস। ভাটপাড়ায় যাচ্ছে বিজেপির ৩ সদস্যের সংসদীয় প্রতিনিধি দল। এরই মধ্যে কাঁকিনাড়ায় শুক্রবার সকালে বোমাবাজি হয়। অভিযোগ, দুই যুবক বাইকে এসে কাঁকিনাড়া বাজারে বোমা ছুড়ে পালিয়ে যায়। ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়ে পুলিস। DC DD অজয় ঠাকুরকে ঘিরেও চলে বিক্ষোভ। স্থানীয়দের অভিযোগ, পক্ষপাতদুষ্ট আচরণ করছে পুলিস। ঘোষপাড়া মোড় অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা। এই মুহূর্তে থমথমে ভাটপাড়া। থমথমে রাস্তাঘাট, শুনশান এলাকা। ভাটপাড়াকাণ্ডে হবে ম্যাজিস্ট্রেট পর্যায়ে তদন্ত। 

ভাটপাড়া আশান্তির মধ্যেই বারাকপুরের পুলিস কমিশনারকে সরাল নবান্ন

লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের পর থেকেই হিংসার উত্তপ্ত বারাকপুরের বিস্তীর্ণ এলাকা। এক মাস পরও পরিস্থিতি নিয়ন্ত্রণে কালঘাম ছুটছে পুলিসের। ঘরছাড়া বহু। নৈহাটি হোক বা ভাটপাড়া বার বার শিরোনামে এসেছে হিংসার খবর। আর মুখ পুড়েছে নবান্নের। পুলিস পরিস্থিতি সামাল দিতে পারছে না বলে অভিযোগ করেছেন বিরোধীরা। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার নতুন থানার উদ্বোধন ছিল ভাটপাড়ায়। তা নিয়েই সকাল থেকে উত্তেজনা ছড়ায়। ভাটপাড়ায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়২ জনের।  তা নিয়ে নতুন করে ফের তপ্ত ভাটপাড়া।

.