নিজস্ব প্রতিবেদন: হোয়াটসঅ্যাপে 'ইনভিটেশন'কে ঘিরে নাজেহাল উত্তর প্রদেশ পুলিস। রাজ্যের বিভিন্ন হোয়াটস অ্যাপ গ্রুপ থেকে আসছে একটি 'ইনভিটেশন'। সেটি পাঠানো হচ্ছে লস্কর-ই-তৈবা নামে একটি গ্রুপ থেকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তদন্তে জানা ‌যাচ্ছে, লস্কর-ই-তৈবা নামে ওই হোয়াটসঅ্যাপ গ্রুপটিতে ‌যোগ দেওয়ার আবেদন করছে রাজস্থানের ক্লাস নাইনের এক ছাত্র! মঙ্গলবার তাকে জেরা করবে এটিএস। এই গ্রুপটির উদ্দেশ্য কী, কারা রয়েছে এই গ্রুপটিতে তা এখনও স্পষ্ট নয়। 


লস্কর-ই-তৈবা নামে একটি গ্রুপে যোগ দেওয়ার জন্য প্রায়ই আমন্ত্রণ জানানো হচ্ছে। সম্প্রতি পুলিসের কাছে এমনই অভিযোগ করেন উত্তরপ্রদেশের এক তরুণ। ওই অভিযোগ পাওয়ার পর তদন্তে নামে উত্তর প্রদেশ পুলিস।


আরও পড়ুন-শ্রীদেবী-কে দুবাইতে রেখে কেন মুম্বই ফেরেন বনি কাপুর?


লখনউ সাইবার সেলের আধিকারিক অভয় মিশ্র সংবাদ মাধ্যমে জানিয়েছেন, ওই ইনভিটেশন লিঙ্কে ক্লিক করলে কোনও কিছুই দেখা ‌যাচ্ছে না। নতুন ‌যে লিঙ্কটি খুলছে তা ফাঁকা। এনিয়ে একটি এফআইআর দায়ের করা হয়েছে। গোটা বিষয়টি এটিএসকেও জানানো হয়েছে।


এই ঘটনায় ইউপি এটিএস-এর আইজি অসীম অরুণ সংবাদ মাধ্যমে জানিয়েছেন, এখনও প‌র্যন্ত বলা ‌যাচ্ছে না ওই কিশোরের লস্কর ‌যোগ রয়েছে কি না। কী উদ্দেশ্যে সে ওই ধরনের একটি লিঙ্ক পাঠাচ্ছে তাও স্পষ্ট নয়। এনিয়ে রাজস্থান পুলিসের সঙ্গে ‌যোগা‌যোগ রাখা হচ্ছে।