ওয়েব ডেস্ক : এবার পাকিস্তানের মাটিতে জঙ্গি ঘাঁটি ধ্বংসে উদ্যোগী ভারত। ইতিমধ্যেই সেখানকার জঙ্গিঘাঁটিগুলি সম্পর্কে খোঁজ খবর নেওয়া শুরু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে, আজ রাতেই পাকিস্তানের মাটিতে জঙ্গি ঘাঁটিতে আক্রমণের নামবে পারে ভারত বলে জল্পনা উস্কে দিলেন প্রতিরক্ষা বিশেষজ্ঞ পি কে সায়গল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গতকালই কোজিকোডে প্রকাশ্য জনসভায় বক্তব্য রাখার আগে সামরিক বাহিনীর তিন প্রধানের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে হাজির ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভল। উরি হামলার পর এই বৈঠকটি ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ।


আরও পড়ুন- উরি নিয়ে সামরিক প্রধানদের সঙ্গে বৈঠক নরেন্দ্র মোদীর


এরপরই কোজিকোডের সভায় রীতিমতো রংণদেহী মূর্তি ধারণ করেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি পাকিস্তানকে সন্ত্রাসবাদ রফতানিকারী রাষ্ট্র বলে দাবি করেন। সেই সঙ্গে তাদের বিশ্বের দরবারে একঘরে করে দেওয়ারও হুঁশিয়ারি দেন নরেন্দ্র মোদী।


এদিকে, সিন্ধ, পাখতুনখাঁ, গিলগিট সহ একাধিক স্থান মিলিয়ে পাকিস্তানের মাটিতে ইতিমধ্যেই ১৬২টি জঙ্গিঘাঁটি চিহ্নিত করেছে ভারত। এই পরিস্থিতিতে কি তাহলে প্রতিরক্ষা বিশেষজ্ঞদের মত অনুযায়ী আজ রাতই হামলা চালাতে পারে ভারত? সেদিকেই এখন চোখ বিশ্বের।


প্রসঙ্গত, গত রবিবার কাশ্মীরের উরিতে সেনাবাহিনীর ক্যাম্পে জঙ্গি হামলায় প্রায় হারিয়েছেন ১৮ জন জওয়ান। আর এরপর থেকেই ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্কের আরও অবনতি হতে শুরু করেছে।