ওয়েব ডেস্ক : সীমান্ত অনুপ্রবেশ, সন্ত্রাস চলছেই। সেইসঙ্গে কুলভূষণ ইস্যুতে নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে ভারত-পাক সম্পর্কে। এমন পরিস্থিতি একটি চিঠি ঘিরে উসকে উঠল জল্পনা। তবে কি যুদ্ধ আসন্ন? পাক কবল থেকে কুলভূষণ যাদবকে উদ্ধার করে আনতে কি কোনও 'গোপন অপারেশনে' নামতে চলেছে ভারতীয় বায়ুসেনা?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

"যা রসদ আছে, তাই নিয়েই প্রস্তুত হও। খুব সংক্ষিপ্ত সময়ের নোটিসে যেকোনও সময় অপারেশনে নামতে হতে পারে।" ভারতীয় বায়ুসেনা প্রধান বি এস ধানুয়ার এই চিঠি ঘিরে উসকে উঠেছে জল্পনা। সূত্রের খবর, বায়ুসেনার ১২০০-রও বেশি অফিসারকে এই চিঠি লিখেছেন এয়ার চিফ মার্শাল। চিঠিটি লেখা হয় ৩০ এপ্রিল। প্রসঙ্গত, ১০ এপ্রিল গুপ্তচরবৃত্তির অভিযোগে কুলভূষণ যাদবকে মৃত্যুদণ্ডের নির্দেশ দেয় পাক সেনা আদালত। জেলে গিয়ে কুলভূষণের সঙ্গে দেখা করার জন্য ভারতের দাবি ১৬ বারই খারিজ করে দেয় পাকিস্তান।


যদিও, চিঠির প্রসঙ্গে কোনও মন্তব্য করতে চাননি বায়ুসেনার মুখপাত্র। "বিষয়টি অভ্যন্তরীণ" বলে এড়িয়ে গেছেন তিনি। কিন্তু এটা উল্লেখযোগ্য যে, ভারতীয় বায়ুসেনার ইতিহাসে এটাই প্রথমবার, যে কোনও চিফ মার্শাল এভাবে অফিসারদের চিঠি লিখলেন। চিঠিতে অপারেশনে সাফল্য পেতে প্রয়োজনীয় প্রশিক্ষণ নেওয়ার কথাও বলেছেন ধানুয়া।


আরও পড়ুন, কুলভূষণের জন্য 'ভারতের হয়ে' সওয়াল এবার পাক কুলেই