ওয়েব ডেস্ক: ছয় হাজার কোটি টাকা। আজ্ঞে হ্যাঁ, ছয়ের পরে দশটা শূন্য (৬০০০,০০,০০,০০০)! এই পরিমান (মানে ছ'হাজার কোটি) টাকাই একেবারে নগদে সরকারের হাতে তুলে দিয়েছেন সুরাটের এক হীরে ব্যবসায়ী, এই রকমই জানা যাচ্ছে সংবাদ মাধ্যমের বিভিন্ন প্রতিবেদনে। ৫০০ ও ১০০০ টাকার পুরানো নোট বাতিল হয়ে যাওয়ার পর সুরাটের হীরে ব্যবসায়ী লালজি ভাই প্যাটেল নাকি সরকারের কাছে ছয় হাজার কোটি টাকা জমা দিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এত অবধি পড়ে নিশ্চই আপনি মনে মনে ভেবে ফেলেছেন যে এই ব্যবসায়ী একজন অসাধু কারবারি যিনি করফাঁকি দিয়ে প্রভুত সম্পদ জমা করেছেন নিজের কোষাগারে। কিন্তু গল্পটা মোটেই ঠিক এমন না। ওই প্রতিবেদন গুলো থেকে যা জানা যাচ্ছে তাতে এই ব্যাক্তি প্রচুর সেবা মূলক কাজ করে থাকেন। যেমন, এই বছরের গোড়ার দিকেই তিনি দুইশো কোটি টাকা সরাকারকে দিয়েছিলেন মেয়েদের শিক্ষা খাতে। এর পাশাপাশি এই ধনী ব্যবসায়ী তাঁর সংস্থার কর্মচারীদের দিওয়ালিতে গাড়ি-বাড়ি ইত্যাদি উপহারও দিয়ে থাকেন। তবে, প্রায় প্রতিবার কর্মচারীদের গাড়ি, বাড়ি উপহার দিয়ে খবরের শিরোনামে উঠে আসা সুরাটের যে হীরে ব্যবসায়ী তিনি কিন্তু অন্য মানুষ, লালজি ভাই প্যাটেল নন।


আরও পড়ুন- ব্যাঙ্কে বড় অঙ্কের জমার ওপর নজর রাখছে আয়কর দফতর


তবে, লালজি ভাই প্যাটেল কেন সরকারের হাতে এই টাকা তুলে দিলেন তা কোনও প্রতিবেদন থেকেই পরিষ্কার নয়। আশা একটিই সরকার এই বিপুল পরিমান টাকা হাতে পেয়ে বেশ কিছু কল্যাণ মূলক কাজে তা ব্যবহার করতে পারবেন।


আরও পড়ুন- নোট নিয়মে পরিবর্তন আনল কেন্দ্রীয় সরকার, জেনে নিন নয়া নোট বিধি