জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজস্থানে মিড-ডে মিলের থেকে আয় করে এমন বড় ব্যবসায়ী গোষ্ঠীর বিরুদ্ধে অভিযান শুরু করেছে আয়কর দফতর। জয়পুর, কোটপুটলি, দিল্লি, মহারাষ্ট্র সহ ৫৩টি জায়গায় অভিযান চলছে বলে জানা গিয়েছে। সেখানে নিরাপত্তার জন্য ৩০০ জনেরও বেশি পুলিসকর্মী এবং সিআরপিএফ জওয়ানরা উপস্থিত রয়েছেন। রাজস্থানে মিড-ডে মিল বিতরণে বহু কোটি টাকার কেলেঙ্কারি হয়েছে। এর আগেই পুষ্টিকর খাবার সরবরাহের ক্ষেত্রে রাজস্থানের মন্ত্রী রাজেন্দ্র যাদবের নাম উঠেছিল। তবে, তিনি স্পষ্টভাবে কোনও কেলেঙ্কারীতে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন। এবার আয়কর দফতর অভিযান চালান শুরু করেছে এবং এই কেলেঙ্কারির কার সঙ্গে যুক্ত তা খুঁজে দেখছে তাঁরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে যে, বর্তমানে রাজস্থানের কোটপুটলিতে ফেক্সিবল প্যাকিং কারখানায় এই অভিযান চলছে। কোম্পানির ম্যানেজার মধুর যাদব এবং রাকেশ যাদব। গুরুত্বপূর্ণ বিষয় হল মধুর যাদব রাজস্থানের রাজ্য মন্ত্রী রাজেন্দ্র সিং যাদবের বড় ছেলে। মন্ত্রী রাজেন্দ্র যাদবের বাড়ি সহ ৫৩টিরও বেশি জায়গায় অভিযান চালানো হয়েছে। জানা গিয়েছে, রাজেন্দ্র যাদবের পুষ্টিকর খাওয়ারের কারখানা জয়পুরের কোটপুটলিতে।


আয়করের এই অভিযানে প্রায় ১০০টি গাড়িতে অফিসাররা এসেছেন। পাশাপাশি আয়কর বিভাগ নিরাপত্তার জন্য ৩০০ জনেরও বেশি CRPF কর্মীকে সঙ্গে নিয়ে গিয়েছে। এত বিপুল সংখ্যক অফিসার এবং জওয়ান নিরাপত্তায় নিয়োজিত থাকলে বোঝা যায় বিষয়টি কতটা গুরুতর।


উল্লেখযোগ্য বিষয় হল যে মঙ্গলবার, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট দিল্লির মদ কেলেঙ্কারির বিষয়ে ব্যবস্থা নিয়েছে। এরপরই আজ দেশের একাধিক রাজ্যে হানা দিয়েছে আয়কর দফতর। রাজনৈতিক দলগুলির অর্থায়নের ক্ষেত্রে, দিল্লি সহ অনেক শহরে আয়কর হানা অব্যাহত রয়েছে।


আরও পড়ুন: AAP Party new campaign Make India Number One: ভারতকে ১ নম্বর কর, দেশ জুড়ে কেজরির নতুন প্রচার


দিল্লির বহু ব্যবসায়ীর বাড়িতে পৌঁছেছে আয়কর দল। রাজস্থানের রাজধানী জয়পুরেও ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে। প্রায় ৫৩টি স্থানে এই সব অভিযান চলছে। একই সময়ে, রাজস্থানে মিড-ডে মিল কেলেঙ্কারির ঘটনায় দিল্লি, মুম্বই, রাজস্থান এবং উত্তরাখণ্ডে আয়কর অভিযানের খবর পাওয়া গিয়েছে।


উল্লেখযোগ্য বিষয় হল যে গতকাল, ইডি দিল্লি সহ সাত রাজ্যে মদ ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছিল। দিল্লির মদ কেলেঙ্কারিতে প্রথমবারের দেখা যায় ইডিকে। পাশাপাশি এই মামলায় সিবিআই তদন্তও চলছে। মদ কেলেঙ্কারির ঘটনায় দিল্লির ডেপুটি সিএম মণীশ সিসোদিয়ার বাড়ি সহ অনেক জায়গায় অভিযান চালিয়েছে সিবিআই। এই সময় সিসোদিয়ার ব্যাংক লকারেও তল্লাশি করে তদন্তকারী সংস্থা। সিসোদিয়া অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন। অন্যদিকে, গতকাল তদন্তকারী সংস্থা মদ কেলেঙ্কারিতে কোনও অভিযুক্তকে ক্লিন চিট না দেওয়ার কথা বলেছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)