নিজস্ব প্রতিবেদন: ছন্দে ফিরছে উপত্যকা! আজ জম্মু-কাশ্মীর প্রশাসনের তরফে এক বিবৃতি জারি করে জানানো হয়েছে, শ্রীনগরে প্রশাসনিক স্তরের সরকারি কর্মীদের কাজে যোগদানের জন্য রিপোর্ট করতে বলা হয়েছে। পাশাপাশি, কাজের সুস্থ পরিবেশ রাখার জন্য যাবতীয় ব্যবস্থা করা হয়েছে। অন্য দিকে জম্মু ও কাশ্মীরে সাম্বা জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, আগামিকাল খুলবে সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলো।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


শ্রীনগর ও কাশ্মীর উপত্যাকায় ১৪৪ ধারা ও কার্ফু জারি রয়েছে। নিরাপত্তার চাদরে মুড়ে দেওয়া হয়েছে স্পর্শকাতর এলাকাগুলো। দু’দিন পরেও এখনও স্বাভাবিক ছন্দে ফেরেনি জম্মু-কাশ্মীর। দোকানপাট-অফিস-স্কুল-কলেজ বন্ধ। ইন্টারনেট ও টেলিফোন পরিষেবাও কার্যত বন্ধ রয়েছে বলে জানা যাচ্ছে। সেখানকার মানুষের দৈনন্দিন জীবনের খবর সেভাবে পাওয়া যাচ্ছে না। উদ্বেগে রয়েছে ভিন রাজ্যে থাকা তাঁদের আত্মীয়রা।


আরও পড়ুন- প্রণবের হাতে ভারত রত্ন তুলে দিলেন রাষ্ট্রপতি, চেয়ার ছেড়ে উঠে শুভেচ্ছা মোদীর


আজ কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ শ্রীনগরে পৌঁছলে তাঁকে বাধা দেওয়া হয় বিমানবন্দরেই। রাজ্যসভার বিরোধী দলনেতা আজ়াদ জানান, জম্মু-কাশ্মীরের মানুষের মন খারাপ। তাঁদের পাশে দাঁড়াতে যাচ্ছি। তাঁর অভিযোগ, সম্ভবত এই প্রথম সব জেলায় কার্ফু জারি করা হয়েছে। এমন কখনও শোনা গেছে! ভীষণ উদ্বেগের বিষয় বলে জানান তিনি। গতকাল জম্মু-কাশ্মীরে যান জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। সেখানকার স্থানীয় মানুষের সঙ্গে কথা বলেন। কাশ্মীরে শান্তি ফিরে আসবে বলে আশ্বস্তও করেন অজিত দোভাল।