নিজস্ব প্রতিবেদন: জলপাই সবুজ রঙের বাইক কেন? প্রশ্ন তুলে বাইকের রেজিস্ট্রেশন দিতে অস্বীকার করলেন কেরলের পরিবহণ দফতরের এক আধিকারিক। তাঁর যুক্তি, ভারতে কেবলমাত্র সেনাবাহিনীই জলপাই সবুজ গাড়ি বা বাইক ব্যবহার করতে পারে। ফলে সাধের সবুজ রঙের Jawa 42 কিনে বিপাকে পড়েছেন ক্রেতা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেরলের এরনাকুলামের স্থানীয় আরটিও অফিসে নতুন বাইকের রেজিস্ট্রেশন করাতে যান জনৈক ক্রেতা। বাইকের রঙ দেখেই বেঁকে বসেন আরটিও আধিকারিক। তিনি জানান, মোটরযান আইন অনুযায়ী, দেশের সাধারণ মানুষ জলপাই রঙের বাইক চালাতে পারবেন না। কারণ সেই অনুমোদন কেবলমাত্র সেনাবাহিনীর রয়েছে। ১৬ জুলাই ওই এলাকার Jawa-র দোকানে চিঠি লেখেন আধিকারিক। জানান, 'অলিভ গ্রিন রঙের গাড়ি দেশের মোটরযান আইনের পরিপন্থী'।


এর পরে ক্লাসিক লেজেন্ডস সংস্থার সিইও আশিস সিং জোশীর সঙ্গে যোগাযোগ করেন বাইকের মালিক। নিজের সমস্যার কথা তাঁকে জানান। তার পরই ঝুলি থেকে বেরিয়ে পড়ে বিড়াল। তিনি জানান, এর আগে সংস্থার থেকে একটি বাইক কিনতে গিয়েছিলেন ওই আধিকারী। বাইক কেনার সময়ে বাকি ক্রেতাদের মতো বুকিং করে অপেক্ষা করতে চাননি তিনি। দ্রুত ডেলিভারির দাবি করেছিলেন। ব্যক্তিগত ঝাল মেটালেন তিনি। এব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন সিইও। 


প্রসঙ্গত, দেশের অন্যান্য আরটিও-গুলিতে এব্যাপারে কোনও সমস্যা হয়নি। সহজেই রেজিস্ট্রেশন হয়েছে অলিভ গ্রিন Jawa 42-এর। এই ধরনের সবুজ রং ব্যবহার করে না  সেনাবাহিনী। জাওয়া ফর্টি টু-এর সবুজটির রঙ গ্যালাক্টিক গ্রিন। সেনাবাহিনী সবুজের যে রঙ ব্যবহার করে তার মধ্যে এটি পরে না। ফলে রেজিস্ট্রেশন না পাওয়ার কোনও প্রশ্নই উঠছে না। মনে করা হচ্ছে ভুলবশত বা ব্যক্তিগত কারণেই বাইকটির নিবন্ধীকরণ করতে চাননি ওই অধিকারিক।  


আরও পড়ুন- ট্রেনের ব্রেক কষায় ছিটকে পড়ে মৃত্যু হয়নি সজল কাঞ্জিলালের? চাঞ্চল্যকর তথ্য