নিজস্ব প্রতিবেদন: দলাই লামার পর এবার জওহরলাল নেহরুকে বিঁধলেন রাজস্থানের বিজেপি বিধায়ক। বারবার বেফাঁস মন্তব্য করতে অভ্যস্থ জ্ঞাণদেব আহুজা এবার কংগ্রেসকে আক্রমণ করতে গিয়ে নেহরুকে টেনে আনলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজস্থানের আলওয়ারের রামগড়ের বিধায়ক জ্ঞাণদেব সংবাদসংস্থার সঙ্গে এক সাক্ষাতকারে বলেন, ‘জওহরলাল নেহরু পন্ডিতই নন। যিনি গোমাংস, শুকরের মাংস খেতেন তিনি পন্ডিত হতে পারেন না।’ আহুজার মন্তব্য শুনে রাজনৈতিক মহলে বেশ শোরগোল পড়ে গিয়েছে। অনেকেই ওই ব্যাখ্যা শুনে অবাক। 



আরও পড়ুন-'আল ফাল' মিথ্যা বলেছেন অমিত শাহ, আইনি পদক্ষেপের হুমকি তৃণমূলের


কেন এমন মন্তব্য করতে গেলেন জ্ঞাণদেব আহুজা? সম্প্রতি রাজস্থানে কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত সচিন পাইলটের এক মন্তব্যের প্রতিক্রিয়া দিতে গিয়েই নেহরুকে টেনে আনেন। সচিন পাইলট মন্তব্য করেন, রাহুল গান্ধীকে মন্দিরে ‌যাওয়া শিখিয়েছিলেন তাঁর দিদা ইন্দিরা গান্ধী। এনিয়ে বলতে গিয়ে আহুজা বলেন, রাহুল গান্ধী কখনও ইন্দিরার সঙ্গে মন্দিরে ‌যাননি। কেউ ‌যদি প্রমাণ করতে পারেন আমার কথা ভুল তাহলে পার্টি করাই ছেড়ে দেব।


প্রায়শই কড়া ও বেফাঁস মন্তব্য করে খবরে এসেছেন জ্ঞাণদেব আহুজা। কিছুদিন আগেই লাভ জিহাদ নিয়ে বিতর্কিত মন্তব্য করেন আহুজা। সংবাদসংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, হিন্দু মেয়েদের লাভ জেহাদে ফাঁসানো হচ্ছে। এভাবেই তাদের ধর্মান্তর করা হচ্ছে। পাশপাশি আহুজা গোহত্যা নিয়েও বিতর্কিত মন্তব্য করেন। বলেন, গোহত্যা সন্ত্রাসবাদের থেকেও বড় পাপ। জঙ্গি হামলায় ২-৩ জনের প্রাণ ‌যায়। কিন্তু ‌যখন কোনও গোহত্যা হয় তখন কোটি কোটি হিন্দুর ভাবাবেগে আঘাত লাগে।


মাস খানেক আগেই রাজস্থানে গরু পাচারকারী সন্দেহে এক ‌যুবককে বেধড়ক মারধর করে গোরক্ষকরা। হাতপাতালে নিয়ে ‌যাওয়ার পথে তার মৃত্যু হয়। এনিয়ে কয়েকজনকে গ্রেফতারও করা হয়। কিন্তু জ্ঞাণদেব মন্তব্য করেন, রাখবার নামে ওই আহত ‌যুবকের মৃত্যু গোরক্ষকদের মারধরে হয়নি। বরং খোঁজ নিয়ে দেখা হোক ওই মৃত্যু পুলিসের মারে হয়েছে কিনা।


আরও পড়ুন-দুর্গা বিসর্জন, সরস্বতী পুজোয় ফের বাধা দিলে নবান্নের এক একটা ইট ধসিয়ে দেব, হুঙ্কার অমিতের 


প্রসঙ্গত, ঘটনার কয়েকদিনের মধ্যেই দেখা ‌যায় রাখবার নামে ওই ‌আহত ‌যুবককে হাসপাতালে নিয়ে ‌যাওয়ার আগে গরুগুলিকে একটি গোশালায় দিয়ে আসে। তার পর রাখবরকে হাসপাতালে নিয়ে ‌যায়। শুধু তাই নয়, হাসপাতালে নিয়ে ‌যাওয়ার পথেও তাকে মারধর করা হয় বলে অভি‌যোগ।


অন্যদিকে, নেহরু সম্পর্কে সম্প্রতি বিতর্কিত মন্তব্য করেন দলাই লামাও। তিনি বলেন, জিন্নাহ প্রধানমন্ত্রী হলে দেশভাগ হত না। গান্ধীজি চেয়েছিলেন জিন্নাহ প্রধানমন্ত্রী হোন। কিন্তু তাতে আপত্তি করেন নেহরু।