নিজস্ব প্রতিবেদন: জিন্নাহর ছবি বিতর্কে বিজেপি সাংসদের বিরুদ্ধে বিচারবিভাগীয় তদন্তের দাবি করল আলিগড় বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠন। তাঁদের সঙ্গে যোগ দিলেন জেএনইউ, জামিয়া মিলিয়া ইসলামিয়া ও এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারাও। আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের দাবি, ছবি বিতর্কে উসকে ক্যাম্পাসে সম্প্রীতি নষ্ট করতে চাইছেন বিজেপি সাংসদ সতীশ গৌতম। তাঁর বিরুদ্ধে বিচারবিভাগীয় তদন্ত করা হোক। বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বিক্ষোভে বসেছেন তারা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আলিগড় বিশ্ববিদ্যালয়ে মহম্মদ আলি জিন্নাহর ছবি সরানোর দাবি তুলেছেন বিজেপি সাংসদ সতীশ গৌতম। তারপর থেকেই শুরু হয় গন্ডগোল। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দাবি, দীর্ঘকাল জিন্নাহর ছবিটি টাঙানো রয়েছে। ছবি সরাতে অস্বীকার করায় বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ দেখায় হিন্দুত্ববাদী সংগঠনগুলি। পুলিসের সঙ্গে খণ্ডযুদ্ধে আহত হন বেশ কয়েকজন।


শুক্রবার বিক্ষোভস্থলেই নমাজ পড়েন পড়ুয়ারা। তাঁদের সঙ্গে যোগ দেন শিক্ষক ও অশিক্ষক কর্মীরাও। উপাচার্যের সঙ্গে দেখা করে বিজেপি সাংসদের বিরুদ্ধে জেলাশাসক পর্যায়ের তদন্ত দাবি করেন বিক্ষোভরত ছাত্ররা। জিন্নাহর ছবি না-সরানোর দাবিতে আলিগড় বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ। তাদের সঙ্গে যোগ দিয়েছেন জেএনইউ, জামিয়া মিলিয়া ইসলামিয়া ও এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা।


আরও পড়ুন- ভাগাড়কাণ্ডের মাঝেই ধরা পড়ল কুকুরভর্তি ট্রাক