নিজস্ব প্রতিবেদন: জম্মু ও কাশ্মীরে District Development Council (DDC)-র নির্বাচনে বড় জয় পেয়েছে ফারুক আবদুল্লার নেতৃত্বাধীন ৭ দলের গুপকার জোট। জম্মু ডিভিশনে ভালো ফল করেছে বিজেপি। পাশাপাশি কাশ্মীর উপত্যকায় খাতা খুলেছে তারা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

DDC-র ফল নিয়ে কেন্দ্রীয় আইন মন্ত্রী রবিশঙ্কর প্রসাদের দাবি, এই ফলাফল কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীদের গালে এক বড় থাপ্পড়। প্রধানমন্ত্রী উন্নয়নের দিকে তাকিয়েই বিজেপিকে ভোট দিয়েছেন সাধারণ মানুষ।


আরও পড়ুন-ফেসবুকে আলাপ, চাকরির দেওয়ার নাম করে হোটেলে নিয়ে গিয়ে খুন?



DDC-র ২৮০ আসনের মধ্যে গুপকার জোট পেয়েছে ১১০ আসন। এর মধ্যে ন্যাশনাল কন্ফারেন্স পেয়েছে ৬৭, পিডিপি ২৭, কংগ্রেস ২৬, নির্দল ৩৯ ও বিজেপি ৭৪ আসন। রবিশঙ্কর প্রসাদের দাবি, জম্মু ও কাশ্মীরের মানুষ ৩৭০ ধারা তুলে দেওয়ার যদি বিরোধী হতেন তাহলে বিজেপি এই ফল করতে পারত না। গুপকার জোট যতই মোদী সরকারের বিরুদ্ধে মানুষকে বোঝানোর চেষ্টা করুক মানুষ উন্নয়নের প্রশ্নে বিজেপির পাশেই দাঁড়িয়েছে। জম্মু ও কাশ্মীরে একক সংখ্যাগরিষ্ঠ দলের মর্যাদা পেয়েছে বিজেপি।


আরও পড়ুন-বিধানসভা ভোটে মালদার সব আসন পাবে তৃণমূলই, রোড শো থেকে Suvendu-কে চ্যালেঞ্জ Mausam এর


কেন্দ্রীয় আইন মন্ত্রীর দাবি, গুপকার জোট তৈরি করা হয়েছিল কারণ উপত্যকার নেতারা জানতো তারা বিজেপির বিরুদ্ধে একা লড়তে পারবে না। সেটাই দেখা গিয়েছে কাশ্মীরেও বিজেপি আসন পেয়েছে। এই জয় ভারতের গণতন্ত্রের জয়, জম্মু ও কাশ্মীরের মানুষের উন্নয়নের ইচ্ছার জয়। মানুষ দেখেছে গণতন্ত্র থাকলে উন্নয়ন হবে। পুলওয়ামা, কুলগাম, সোপিয়ান, সোপোরের মতো জায়গাতেও মানুষ ঘর থেকে বেরিয়ে এসে ভোটে অংশ নিয়েছে। গণতন্ত্রে আস্থা রয়েছে বলেই এটা হয়েছে।