নিজস্ব প্রতিবেদন: তাঁর আঁকা 'রুদ্র হনুমান' দাপিয়ে বেড়াচ্ছে আসমুদ্রহিমাচল। বাইক-গাড়ি থেকে টি-শার্টে জ্বলজ্বল করছে রুদ্র হনুমান। রুদ্র হনুমানের স্রষ্টা ম্যাঙ্গালুরুর ব্যঙ্গশিল্পী করণ আচার্যের প্রশংসা এবার খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কর্ণাটকের নেহরু ময়দানে ভোটপ্রচারে নরেন্দ্র মোদী বলেন, ''শিল্পী করণ আচার্যকে কুর্ণিশ করছি। তাঁর চিত্র গোটা ভারতের মন জিতে নিয়েছে। এটা দারুণ সাফল্য। উনি ম্যাঙ্গালুরুর গর্ব। ওনার সাক্ষাত্কারের জন্য ভিড় করেছে সংবাদমাধ্যম।'' এর পাশাপাশি রুদ্র হনুমান চিত্রকে যেভাবে সাম্প্রদায়িক রাজনীতি হয়েছে তা নিয়েও সরব হয়েছেন মোদী। তাঁর কথায়, ''কংগ্রেসের রাজনৈতিক পরিবেশ করণ আচার্যের শিল্পকেও মেনে নিতে পারেনি। ওনার সাফল্য হজম করতে পারেনি ওরা। এনিয়ে বিতর্কে সৃষ্টির চেষ্টা করেছে কংগ্রেস। ওদের চিন্তাভাবনায় গণতন্ত্র নেই। অনেকেরই চিত্রটি পছন্দ হয়নি। তারা সাম্প্রদায়িক রং লাগিয়েছে।''   




সাধারণভাবে শান্তশিষ্ট হনুমান মূর্তি দেখতেই অভ্যস্ত সকলে। কিন্তু করণ আচার্যের তুলির টানে হনুমান হয়ে উঠেছেন ক্ষুব্ধ। শিল্পী করণ আচার্যে নিজেই জানিয়েছিলেন, এই চিত্রটি সম্পূর্ণ করতে পারেননি তিনি। তার আগেই ভাইরাল হয়ে গিয়েছে রুদ্র হনুমান। আর গোটা দেশ মজেছে হিন্দুত্বের নতুন প্রতীক রুদ্র হনুমানে।  


আরও পড়ুন- ইভিএম-এর জন্যই জিতছি, কর্ণাটকে ভোটপ্রচারে স্বীকার করলেন মোদী