নিজস্ব প্রতিবেদন: ২০১৯ সালে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে কংগ্রেস ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী হবেন তিনিই। কর্ণাটকে ভোটপ্রচারে গিয়ে মঙ্গলবার এমনটাই ঘোষণা করলেন রাহুল গান্ধী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন বেঙ্গালুরুতে নাগরিক সভায় হাজির হয়েছিলেন রাহুল গান্ধী। সেখানে কংগ্রেস সভাপতিকে প্রশ্ন করা হয়, আগামী লোকসভা ভোটে কংগ্রেস একক সংখ্যাগরিষ্ঠতা পেলে তিনি কি প্রধানমন্ত্রী হবেন? মুখে স্মিতহাসি নিয়ে রাহুলের জবাব, ''হ্যাঁ, কেন নয়।'' তিনি আরও বলেন, ''২০১৯ সালের লোকসভা, এমনকি নিজের কেন্দ্র বারাণসীতেও হারবেন নরেন্দ্র মোদী। ঐক্যবদ্ধ বিরোধীদের মোকাবিলা করতে পারবেন না তিনি। উত্তরপ্রদেশেই ৫টির বেশি আসন পাবে না বিজেপি। উত্তরপ্রদেশে সাম্প্রতিক উপনির্বাচনে সঙ্ঘবদ্ধ বিরোধীদের শক্তি বোঝা গিয়েছে।''



এটাই প্রথম নয়, গত বছর সেপ্টেম্বরে বার্কলে বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের সভায় রাহুল গান্ধী জানিয়েছিলেন, ২০১৯ সালে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হওয়ার জন্য প্রস্তুত তিনি। 


রাহুলকে 'পার্টটাইম রাজনীতিক' বলে কটাক্ষ করে বিজেপি। ২০১৪ সালের নির্বাচনে রাহুল বনাম মোদী হলেও প্রধানমন্ত্রী পদপ্রার্থী হননি সনিয়াপুত্র। রাজনৈতিক মহলের মতে, কর্ণাটকে প্রচারের শেষবেলায় প্রধানমন্ত্রী হওয়ার কথা বলে বার্তা দিলেন রাহুল গান্ধী। বুঝিয়ে দিলেন, বড় দায়িত্ব নিতে তৈরি তিনি। 


আরও পড়ুন- খতম বুরহান ওয়ানির ভাইরাল 'ইয়ং ব্রিগেড'