নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ফাঁস করার দায় এবার গিয়ে পড়ল কংগ্রেসের ঘাড়ে। এমনটাই বলছে নির্বাচন কমিশনের একটি নথি।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার কর্ণাটক বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে নির্বাচন কমিশন। কমিশনের সাংবাদিক সম্মেলনের মিনিট পনেরো আগেই বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য ট্যুইট করেন, কর্ণাটকে ভোটগ্রহণ করা হবে ১২ মে ও ভোট গণনা করা হবে ১৮ মে। কিন্তু একই ট্যুইট করেন কর্ণাটক কংগ্রেসের সোশ্যাল মিডিয়া সেলের প্রধান শ্রীবৎস বি।




মালব্যের ট্যুইটে তোলপাড় শুরু হয়ে ‌যায় রাজনৈতিক মহলে। বাধ্য হয়েই দলের পক্ষে নির্বাচন কমিশনের দফতরে গিয়ে গোটা বিষয়টির ব্যাখ্যা দেন মুখতার আব্বাস নকভি। তিনি ‌যুক্তি দেন, মালব্য ওই তারিখটি পেয়েছিলেন কোনও একটি টিভি চ্যানেল থেকে। 
আরও পড়ুন-আসানসোলে ফের নতুন করে সংঘর্ষ, গুরুতর জখম পুলিসকর্মী



নির্বাচন কমিশনের ওই নথি অনু‌যায়ী, শ্রীবৎসকে তাঁর ওই ট্যুইটের উৎস সম্পর্কে জানতে জেরা করা হবে। নির্বাচনের দিনক্ষণ ফাঁসের তদন্তে গঠিত কমিশনের প্যানেল ওই সিদ্ধান্ত নিয়েছে বলে একটি সর্বভারতীয় নিউজ চ্যানেলের দাবি। মালব্যের নাম ওই কমিশনের তালিকায় নেই। কমিশনের দাবি, বিজেপির একটি প্রতিনিধি দল পাঠিয়ে মালব্যের ট্যুইটের ব্যাখা দিয়েছে। তাই তাঁকে আর জেরা করার প্রয়োজন নেই।