নিজস্ব প্রতিবেদন: সোমবার সন্ধেয় কাশ্মীরের অনন্তনাগে ৪০ বছরের অজয় পন্ডিত অরূপে ভারতীকে গুলি করে মারল জঙ্গিরা। সন্ধ্যা ৬ টা নাগাদ লাকিপোরা গ্রামে তাঁর ফলের বাগানে তাঁকে গুলি করেছে দুষ্কৃতীরা। এমনটাই জানিয়েছে পুলিস। কংগ্রেস ঘনিষ্ঠ ভারতীকে হাসপাতালে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়। এমনও তথ্য মিলেছে পুলিস সূত্রে।
প্রতিবেশীদের কথা অনুযায়ী ১৯৯০ সালে কাশ্মীর ছেড়ে চলে গেলেও বছর দুই আগে ফিরে আসে এই পন্ডিতের পরিবার। লাকবাওয়ানের মোড়ল ছিল এই ভারতী। পঞ্চায়েত নির্বাচনে লড়েও ছিলেন তিনি। ইতিমধ্যে পুলিস ও সেনা ওই জঙ্গির উদ্দেশ্যে তল্লাশি শুরু করেছে। ওই রাজ্যের সব রাজনৈতিক দল এই ঘটনার তীব্র নিন্দা করেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: উপসর্গ নেই এমন করোনা আক্রান্ত ব্যক্তির সংক্রমণ ছড়ানো বিরল ঘটনা, বলছে WHO


 রাতে তৃণমূল স্তরের কর্মীর এই ঘটনার নিন্দা করেছেন রাহুল গান্ধীও। তিনি টুইট করে লিখেছেন, আমি অজয় পন্ডিতের পরিবার ও বন্ধুদের সমবেদনা জানাই। আমরা আপনাদের পাশে আছি। হিংসা কখনও জিততে পারে না। ঘটনার তীব্র সমালোচনা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংও।


 



প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহও ঘটনার তীব্র নিন্দা করেছেন। মেহেবুবা মুফতির মেয়ে ইলতিজা মুফতি টুইট করে ওই কাস্মীরি পন্ডিতের পরিবারকে সমবেদনা জানিয়েছেন। এই নৃশংস ঘটনার সঠিক তদন্তের দাবী করেছেন জম্মু ও কাশ্মীরের প্রদেশ কংগ্রেস সভাপতি গুলাম আহমদ মির।