নিজস্ব প্রতিবেদন: গত এক বছরে কাশ্মীরে মৃত্যু হয়েছে একের পর এক জওয়ানের। শুক্রবারও পাথর নিক্ষেপকারীদের ছোড়া পাথরের ঘায়ে শহিদ হয়েছেন এক জওয়ান। এর মধ্যেই গোয়েন্দাদের কাছে খবর, কাশ্মীরি জঙ্গিদের হাতে এসে গিয়েছে নাইট ভিসন গিয়ার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জম্মু ও কাশ্মীরের গোয়েন্দাদের আশঙ্কা কাশ্মীরে সক্রিয় বেশকিছু দক্ষ স্নাইপার। তাদের হাতে রয়েছে নাইট ভিসন গিয়ার। সম্প্রতি এক সেনা জওয়ান ও ২ আধাসেনাকে বহু দূর থেকে হত্যা করেছে জঙ্গিরা। ফলে গোয়েন্দারা মনে করছেন জঙ্গিদের হাতে চলে এসেছে দূরপাল্লার অস্ত্র।


আঈরও পড়ুন-সামনেই নির্বাচন, ছত্তিসগঢ়ে মাও-হামলায় নিহত ৪ জওয়ান


গোয়েন্দারা মনে করছেন কাশ্মীরের জঙ্গলঘেরা এলাকায় লুকিয়ে থাকতে পারে কোনও স্নাইপার। ফলে রাজ্যে ভিআইপিদের নিরাপত্তা নিয়ে এখন এখন প্রশ্ন উঠছে।


উল্লেখ্য, শনিবার শ্রীনগরের বাইরে নিহত হয়েছেন এক সিআইএসএফ জওয়ান। মনে করা হচ্ছে ওই হামলা করেছে কোনও স্নাইপার। ২২ অক্টোবার নিহত হন এক আধাসেনা। ত্রালেও এক সেনা জওয়ানকে জঙ্গিরা হত্যা করে দূরপাল্লার কোনও অস্ত্র থেকে ছোড়া গুলিতে।


এরকম এক পরিসস্থিতি আশঙ্কা করা হচ্ছে অন্ধকার দূরপাল্লার কোনও অস্ত্র নিয়ে লুকিয়ে থাকতে পারে জঙ্গিরা। তাদের কাছে থাকতে পারে নাইট ভিসন গিয়ার। তা না হলে ওই ধরনের হামলা সম্ভব নয়। পাশাপাশি, হামলার পরই তারা পালিয়ে যাওয়ার জন্য অনেকটাই সময় পেয়ে যাচ্ছে।


আরও পড়ুন-দমদম পার্কে শুটআউটকাণ্ডে সুপারি কিলার যোগ!


রাজ্যের এক পুলিস আধিকারিক সংবাদমাধ্যমে জানিয়েছেন, এমনও হতে পারে জঙ্গিরা হামলা চালানোর জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে তৈরি এম ৬ রাইফেল ব্যবহার করছে। ওই রাইফেলের সঙ্গে লাগিয়ে নেওয়া হচ্ছে কোনও নাইট ভিসন গিয়ার। স্নাইপারের বিষয়টি রাজ্যে পুলিসের সদর দফতরে লিখে জানিয়েছেন রাজ্যের আইজি।