জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুদিন আগেই জারি করা হয়েছিল নতুন নিয়ম যে কেউ যদি বিমানে ভুয়ো বোমাতঙ্কের হুমকি দেয় তাকে আজীবনের জন্য ব্ল্যাকলিস্টেড করা হবে তথা সে আর বিমানযাত্রা করতে পারবে না। তারপরেই সোমবার খলিস্তানি জঙ্গি গুরপতওয়ান্ত সিং পান্নুন এয়ার ইন্ডিয়া ফ্লাইটের সকল যাত্রীদের সতর্ক করল। তার দাবি, আগামী ১ নভেম্বর থেকে ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে উঠতে সাবধান। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একেবারে দিনক্ষণ জানিয়েই গুরপতওয়ান্ত সিং পান্নুনের হুমকি যে এয়ার ইন্ডিয়ায় আক্রমণ হতে চলেছে। এই বছরই এই বছরই শিখ বিরোধী দাঙ্গার ৪০ তম বছর। শিখ ফর জাস্টিস গ্রুপের প্রতিষ্ঠাতা, যে আমেরিকা ও কানাডার বাসিন্দা, সেও গত বছর এরকমই এক আক্রমণের দাবি করেছিলেন। সম্প্রতি বেশ কয়েকটি এয়ারলাইনে বোমাতঙ্কের ফোন আসে, যদিও সবকটাই ভুয়ো বের হয়। এছাড়াও সাম্প্রতিক সময়ে ভারত ও কানাডার মধ্যে রাজনৈতিক ও কূটনৈতিক টানাপোড়েন চলছে। কানাডার অভিযোগ যে ভারত নাকি সে দেশে খালিস্তানি জঙ্গিদের টার্গেট করছে। সেই কারণেই খুন হয় হরদীপ সিং নিজ্জর। এরই মাঝে পান্নুনের এই হুমকি ভাবাচ্ছে বিমান পরিষেবাকে। 


আরও পড়ুন- Gold Price: ধনতেরাসে ঝাড়ুই কিনুন, এক ধাক্কায় সোনার দাম ছুঁল ১ লক্ষ ৪০ হাজার...


গত বছর নভেম্বরে পান্নুন একটি ভিডিয়ো প্রকাশ্যে এনেছিল। যেখানে সে দাবি করে যে দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরের নাম পরিবর্তন হতে চলেছে। আগামী ১৯ নভেম্বর অবধি দিল্লি বিমানবন্দর বন্ধ থাকবে। তার বিরুদ্ধে জাতীয় তদন্ত কমিটি দেশ বিরোধী ষড়ষন্ত্র, ধর্মগত ভেদাভেদ তৈরির চেষ্টা সহ বেশ কয়েকটি মামলা দায়ের করা হয় তাঁর বিরুদ্ধে। 


প্রসঙ্গত, রোহিনী বোমা বিস্ফোরণে খালিস্তানি গোষ্ঠীর হাত বলেই সন্দেহ। তদন্ত শুরু করেছে পুলিস। পুরো খলিস্তানি গোষ্ঠী 'জাস্টিস লিগ ইন্ডিয়া' নামক একটি সংস্থার কথা জানতে পেরেছে পুলিস। একটি টেলিগ্রাম চ্যানেলে বিস্ফোরণের সিসিটিভি ফুটেজ শেয়ার করা হয়েছিল বলে জানতে পেরেছে পুলিস। ওই ফুটে যে ওয়াটার মার্ক লাগানো ছিল - 'খলিস্তান জিন্দাবাদ'। শীঘ্রই দিল্লি পুলিসের কাছ থেকে তদন্তভার নিতে পারে এনআইএ। 


আরও পড়ুন- Ekta Kapoor: নাবালিকাদের দিয়ে যৌনদৃশ্যের শ্যুটিং! জিতেন্দ্রকন্যা একতার বিরুদ্ধে পকসো আইনে দায়ের মামলা...


দিল্লি পুলিস সূত্রের খবর, রবিবার সাতসকালে দিল্লির রোহিনি সেক্টর-১৪ এলাকায় সিআরপিএফ-এর একটি স্কুলের বাইরে বিস্ফোরণের ঘটনা পূর্বপরিকল্পিত। ঘটনাস্থল থেকে যে নমুনা সংগ্রহ করা হয়েছিল তাতে তিনটি কেমিক্যাল মিলেছে বলে সূত্রের খবর। যার মধ্যে রয়েছে হাইড্রোজেন পারঅক্সাইড।


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)