নিজস্ব প্রতিবেদন: মাস খানেক আগেই লালু প্রসাদ যাদবের কিডনির অবস্থা খারাপ বলে মন্তব্য করেছিলেন রাঁচির RIMS হাসপাতালের এক চিকিত্সক। তা নিয়ে কম জল ঘোলা হয়নি। হাসপাতালের তরফে পরে জানানো হয় ভালোই রয়েছেন আরজেডি প্রধান। এবার সেই RIMS হাসপাতালে তরফে জানানো হয়েছে, লালুর শারীরিক অবস্থা বেশ খারাপ। পরিস্থিতি এমনই যে ৭২ বছরের লালুকে এয়ার অ্যাম্বুল্যান্সে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে দিল্লির AIIMS হাসপাতালে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কোনও বিতর্ক নেই, যাঁরা দায়িত্বে আছেন তাঁরা-ই প্রধানমন্ত্রীকে মিউজিয়াম ঘুরিয়ে দেখান : চন্দ্র বসু


রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সের(RIMS) তরফে ডিরেক্টর ডা কামেশ্বর প্রসাদ বলেন, গত ২ দিন ধরে শ্বাসকষ্টে ভুগছেন লালুপ্রসাদ যাদব(Lalu Prasad Yadav)। শুক্রবার তাঁর নিউমোনিয়া ধরা পড়ছে। পরিস্থিতি বিচার করে তাঁকে দিল্লির এইমস(AIIMS) হাসপাতালে স্থানান্তর করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এনিয়ে এইমসের বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলা হয়েছে। লালু প্রসাদের জন্য এয়ার অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করছে তার পরিবার।


লালু প্রসাদের চিকিত্সার দায়িত্বে বর্তমানে রয়েছেন ৮ চিকিত্সকের একটি দল। তবে ওই দলটি লালুকে এইমসে স্থানান্তর করার সুপারিশ করলেও তার জন্য রাঁচি জেল কর্তৃপক্ষকে সিবিআইয়ের অনুমতি নিতে হবে। সেই অনুমতি অবশ্য পাওয়া গিয়েছে।



আরও পড়ুন-ভিডিয়ো: নেতাজি জন্মজয়ন্তীতে ভিক্টোরিয়ায় Modi-Mamata, সঙ্গে Dhankhar


লালুর শরীরিক অবস্থা খারাপ হওয়ায় শুক্রবার তড়িঘড়ি বিশেষ এক বিমানে রাঁচিতে চলে আসেন লালু প্রসাদ যাদবের স্ত্রী রাবড়ি দেবী, মেয়ে মিশা ভারতী, ছেলে তেজস্বী ও তেজপ্রতাপ যাদব। তাঁর এদিনই দেখা করে রিমসের(RIMS) ডিরেক্টর ডা কামেশ্বর প্রসাদের সঙ্গে।  ওই সাক্ষাতের পর তেজস্বী যাদব বলেন, বাবার শারীরিক অবস্থা বেশ খারাপ। তাঁকে দিল্লি নিয়ে যাওয়ার ক্ষেত্রে সহায়তা করতে  এদিন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের সঙ্গে দেখা করেন তেজস্বী যাদব। শনিবার সন্ধেয় শেষপর্যন্ত লালু প্রসাদকে অ্যাম্বুল্যান্সে চাপিয়ে আনা হয় রাঁচির বিরষা মুন্ডা বিমানবন্দরে। সেখান থেকে তাঁকে এয়ার অ্যাম্বুল্যান্সে দিল্লি নিয়ে যাওয়া হয়।