নিজস্ব প্রতিবেদন: জম্মু-কাশ্মীরে সোপিয়াঁয় নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত ৫ জঙ্গি। শুক্রবার সকাল জঙ্গিদের সঙ্গে গুলিবিনিময় শুরু হয় সোপিয়াঁর কিল্লোরা গ্রামে। শুক্রবারই সেখানে হাতিয়ার-সহ এক জঙ্গির দেহ উদ্ধার করেছিল সেনা। মৃত উমর মালিক লস্কর-ই-তৈবার সদস্য বলে জানা গিয়েছে। তার কাছ থেকে একে ৪৭ উদ্ধার হয়েছে। নিহত অন্য ৪ জঙ্গির দেহও উদ্ধার করেছেন নিরাপত্তারক্ষীরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 




শুক্রবার সকাল থেকে গুলিবিনিময় শুরু হলেও সন্ধ্যায় তা থেমে যায়। শনিবার আলো ফুটতেই ফের গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। জঙ্গিদের খতম করার পর গোটা এলাকায় চলছে চিরুনি তল্লাশি। 




শুক্রবারই জম্মু-কাশ্মীরের সোপোরে সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছিল ২ জঙ্গির। সোপোরের ড্রুসু গ্রামে লুকিয়ে ছিল জঙ্গিরা। ২ জঙ্গির মৃত্যুর পর সেনা তল্লাশি শুরু করতেই তাদের ওপর গুলি চালায় জঙ্গিরা। সেখানে এখনো চলছে গুলির লড়াই। সেনার ধারণা, একটি ঘরে এখনো অন্তত ২ জন জঙ্গি লুকিয়ে রয়েছে। 


 



মেডিক্যাল কলেজের পর এবার হোস্টেলের দাবিতে অবস্থানে প্রেসিডেন্সির পড়ুয়ারা


নিরাপত্তাবাহিনীর এক কর্তার কথায়, সোপোরের ড্রুসু গ্রামে কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর মেলে। খবরের ভিত্তিতে সিআরপিএফ-এর ১৭৯ ব্যাটেলিয়ন ও ২৯ রাষ্ট্রীয় রাইফেল্সের জওয়ানরা এলাকা ঘিরে ফেলেন। সঙ্গে ছিল জম্মু-কাশ্মীর পুলিসও। জঙ্গিদের আত্মসমর্পণের সুযোগ দেওয়া হয়েছিল। আবেদনে সাড়া না-দিয়ে গুলি চালায় সঙ্গীরা। এর পরই পালটা গুলি চালায় সেনা।