নিজস্ব প্রতিবেদন: দেশের মনোবল ফেরাচ্ছে সুস্থতার হার। প্রায় ৪৬ লক্ষ ৭৪ হাজার জন এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন। বিশ্বে যা প্রথম। মোট সংক্রমণে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকলেও সুস্থতার হার প্রমাণ করছে, অনেকটাই দুর্বল হতে চলেছে করোনা। তবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ৮৬ হাজার ৫০৮ জন। মার্কিন যুক্তরাষ্ট্র থেকে প্রায় দ্বিগুণ হারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দেশে মোট করোনা আক্রান্ত ছাড়াল ৫৭ লক্ষ। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ৫৬ লক্ষ ৪৬ হাজার। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৮৭ হাজার ৩৭৪ জন মানুষ। সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৯ লক্ষ ৬৬ হাজার। তবে, এ দিন মৃতের সংখ্যা ৯০ হাজার ছাড়িয়ে গেল। দৈনিক মৃত্যু হয়েছে ১,১২৯ জনের।


গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাত রাজ্যের সঙ্গে করোনা নিয়ে বৈঠকে জানিয়েছেন, দেশের মাত্র ৬০ জেলা এখন চিন্তার কারণ। তিনি বলেন, 'দেশে সতাশোরও বেশি জেলা রয়েছে। এর মধ্যে ৬০টি জেলা এখন চিন্তার কারণ। ওইসব জেলা সাত রাজ্যের অন্তর্গত।' এনিয়ে ওইসব রাজ্যকে সতর্ক করেন প্রধানমন্ত্রী।


আরও পড়ুন- মোদীর পথে না হেঁটে বিজেপি মন্ত্রী বললেন, মাস্ক পরি না


দেশের অধিকাংশ করোনা রোগীই উপসর্গহীন। ফলে বিপদ বেড়েছে। এরকম অবস্থায় প্রশাসনের উচিত সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ বাড়ানো। প্রধানমন্ত্রী বলেন, যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে গুজব ছড়াবে। অনেকের মনে হতে পারে টেস্ট করা চলবে না। এরকম এক অবস্থায় মানুষকে সতর্ক করতে হবে। টেস্ট, ট্রেসিং ও ট্রিটমেন্টের ওপরে জোর দিতে হবে আমাদের। সঙ্গে চালাতে হবে নজরদারিও।