জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেঙ্গালুরুর রাস্তায় ঘুরে বেড়াচ্ছিল লেপার্ডটি। তাকে ধরার চেষ্টা করা হচ্ছিল। সেই অবস্থায় বন দফতরের এক আধিকারিক-সহ এক কর্মীকে আক্রমণ করে এটি। তখন চিফ ওয়াইল্ড ওয়ার্ডেন গুলি চালানোর অনুমতি দেন। চালানোও হয় গুলি। আহত হয় চিতাবাঘটি। চিতাবাঘটিকে হাসপাতালে নিয়ে যেতে হয়। কিন্তু আজ, দুদিনের মাথায় বৃহস্পতিবার চিতাবাঘটির মৃত্যু ঘটল। যাঁরা চিতাবাঘের আক্রমণের শিকার হয়েছিলেন তাঁরাও ভুগছেন। লেপার্ডটিকে বেঙ্গালুরুর কুডলু গেট এলাকা থেকে ধরা হয়েছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Lapland longspur Found: সাইবেরিয়ার পাখি, প্রশান্ত মহাসাগর পেরিয়ে চলে যায় কানাডা! ভারতে এই প্রথম...


গত শনিবার রাতে লেপার্ডটিকে প্রথম শহরে দেখা গিয়েছিল। তখনই আতঙ্ক ছড়ায় শহর জুড়ে। খবর যায় সংশ্লিষ্ট দফতরে। বেঙ্গালুরুর ইলেকট্রনিক সিটির কাছাকাছি এলাকা সিংগাসান্দ্রায় চিতাবাঘটিকে প্রথম দেখা গিয়েছিল। এর একটি ভিডিয়ো তোলা হয়। সেটি সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করা হয়।


সিংগাসান্দ্রায় চিতাবাঘটিকে কেন দেখা গিয়েছিল?


একটাই সম্ভাব্য কারণ, এই অঞ্চলটি বেঙ্গালুরুর বানারঘাট্টা ন্যাশনাল পার্কের কাছাকাছি। ফলে হতে পারে, কোনও ভাবে সেটি সেখান থেকে বেরিয়ে পড়ে। তবে প্রকৃত তথ্য জানা যায়নি।  


আরও পড়ুন: Odisha: বাস তখন ছুটছে, হার্ট-অ্যাটাক চালকের! স্টিয়ারিংয়ের উপরেই ঢলে পড়লেন তিনি...


সেই ভিডিয়ো দেখে নড়েচড়ে বসে বেঙ্গালুরু শহর প্রশাসন। সঙ্গে বন দফতর ও পুলিস কর্মী পৌঁছে যায় এলাকায়। এলাকার বিভিন্ন পয়েন্টে চারটি খাঁচা বসানো হয়। ২৯ অক্টোবর চিতাবাঘটিকে কুডলু আবাসনের ভিতরে ঢুকতে দেখা যায়।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)