জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একটা নয়, দুটো! গ্রামে ঢুকে পড়েছে চিতাবাঘ। সেই ছবি ধরা পড়েছে সিসিটিভিতে। ভিডিয়ো ভাইরাল। আতঙ্কে ঘুম উড়িয়ে দিয়েছেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থল, গুরুগ্রামে টিকলি গ্রামে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Sengol | Constitution: নতুন সংসদ ভবনে কি এবার 'সেঙ্গলে'র জায়গায় সংবিধান রাখা হবে? ফের বিতর্ক...


গুরুগ্রামের একটি ছোট্ট, নিরিবিলি গ্রামে এই টিকলি। তবে গ্রামের কাছে আরাবল্লি পার্বত্য এলাকা আর জঙ্গল। বন্যপ্রাণীদের অবাধ বিচরণক্ষেত্রে। সেখান থেকে গ্রামে ঢুকে পড়ে বন্য়জন্তুরা। যেমন ঢুকল বৃহস্পতিবার রাতে।


তখন গভীর রাত। সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, নিঃশব্দে গ্রামের একটি গোয়ালঘরে ঢুকে গবাদি পশুদের উপর হামলা চালাচ্ছে দুটি চিতাবাঘ! বন দফতরের তরফে জানানো হয়েছে, 'টিকলি গ্রামে চিতাবাঘের হামলার খবর পেয়েছি। দিন দশেক আগেও একই এলাকায় চিতাবাঘের হামলার খবব এসেছিল। আমরা কর্মীরা গ্রামে গিয়েছিলেন। সিসিটিভি ফুটেজে দুটি চিতাবাঘকে গ্রামে ঢুকতে দেখা গিয়েছে। গরুদের শিকার চিতাবাঘের পক্ষে সহজ, সেকারণেই বারবার আসছে'।



চিতাবাঘ ধরার জন্য গ্রামে জাল পাতার সিদ্ধান্ত নিয়েছে বন দফতর। গবাদি পশুদের বাঁচাতে গোয়ালা চারিদিকে দেওয়া আরও উঁচু করার বা জাল দিয়ে ঘিরে ফেলার পরামর্শ দেওয়া হয়েছে গ্রামবাসীদের। আতঙ্কে এখন রাত জাগছে গোটা গ্রাম। চারিদিকে সতর্ক নজর সকলের। 


আরও পড়ুন:  Ratan Tata: অসুস্থ পথকুকুরের জন্য হাতজোড় করে রক্ত চাইছেন রতন টাটা! আপনিও দেখুন প্লিজ...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)