নিজস্ব প্রতিবেদন: বিমানে কেন্দ্রীয় সরকার বিরোধী স্লোগান দেওয়ায় গ্রেফতার করা হল তামিলনাড়ুর এক ছাত্রীকে। সোমবার তামিলনাড়ুর তুতিকোরিন বিমানবন্দরের ঘটনা। ওই বিমানে ছিলেন তামিলনাড়ু বিজেপির সভাপতি তামিলসাই সুন্দররাজন। তাঁকে দেখেই স্লোগান দিতে শুরু করেন লুসই সোফিয়া নামে ওই ছাত্রী। আদালতে পেশ করা হলে সঙ্গে সঙ্গে জামিন পান ওই ছাত্রী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অভিযোগ, বিমানে ওই ছাত্রী 'মোদী নিপাত যাক, আরএসএস-বিজেপি স্বৈরাচারী সরকার নিপাত যাক' বলে স্লোগান দিচ্ছিলেন ওই ছাত্রী। বিমান থেকে নেমে ওই ছাত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন তামিলনাড়ু বিজেপির সভাপতি। তাঁর দাবি, 'ওই ছাত্রী কোনও সাধারণ নাগরিক নন। যে ভাবে সে স্লোগান দিচ্ছিল তাতে মনে হয় তার সঙ্গে কোনও চরমপন্থী সংগঠনের যোগ রয়েছে।'


কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের গবেষক সোফিয়া। ২৮ বছর বয়সী সোফিয়া ও তামিলনাড়ু বিজেপি সভাপতি একই বিমানে ছিলেন। পিছন থেকে উঠে সুন্দররাজনের কাছে এসে স্লোগান দিতে থাকেন তিনি। 


তুতিকোরিনে বিমান অবতরণের পর ওই ছাত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন সুন্দররাজন। তাঁর দাবি, প্রকাশ্যে এভাবে স্লোগান দিয়ে অভব্যতা করেছেন ওই ছাত্রী। পুলিস সোফিয়ার বিরুদ্ধে বিশৃঙ্খলা তৈরি ও চাঞ্চল্য ছড়ানোর অভিযোগ এনেছে। 


হায়দরাবাদ জোড়া বিস্ফোরণ মামলায় দোষী ২, বেকসুর ৩


পেশায় লেখক ও গণিতজ্ঞ সোফিয়া দীর্ঘদিন ধরে গণআন্দোলনের সঙ্গে যুক্ত। তুতিকোরিনে স্টারলাইট কপারের কারখানা তৈরির বিরুদ্ধে আন্দোলনে সামিল ছিলেন তিনি। সামিল ছিলেন চেন্নাই-সালেম ৮ লেনের হাইওয়ে তৈরির বিরোধী আন্দোলনে।   


সোফিয়ার গ্রেফতারির বিরোধিতা করেছেন ডিএমকে সুপ্রিমো এমকে স্তালিন।