নিজস্ব প্রতিবেদন: লোকসভা ভোটের মুখে নির্বাচন কমিশনের কাছে নতুন দাবি তুলল দিল্লি বিজেপি। দলের দাবি, দিল্লির মসজিদগুলিতে বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করতে হবে। বিশেষ করে মুসলিম অধ্যুসিত এলাকার মসজিদগুলিতে যাতে রাজনৈতিক ও ধর্মীয় নেতারা কোনও ধর্মীয় উত্তেজনামূলক বক্তব্য রেখে ভোটারদের প্রভাবিত করতে না পারে তা নজরে রাখতে হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'অল ইজ নট ওয়েল', কলকাতায় পর্যালোচনা বৈঠকে বললেন উপ-মুখ্য নির্বাচন কমিশনার


আগামী ১২ মে রাজধানীতে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হচ্ছে। দিল্লি বিজেপির আইন শাখার প্রধান নীরজ দিল্লির মুখ্য নির্বাচনী আধিকারিককে একটি চিঠি লিখে পর্যবেক্ষক নিয়োগের দাবি জানিয়েছেন। এ ব্যাপারে সংবাদমাধ্যমে নীরজ বলেন, ভোটের মুখে আম আদমি পার্টি ভোটারদের ধর্মের নামে ভাগ করতে জোরদার প্রচার করছে। সংখ্যালুদের ভাবাবেগ উসকে দিতে মুসিলম অধ্যুসিত এলাকায় ক্রমাগত উত্তেজক বক্তব্য দিয়ে চলেছেন অরবিন্দ কেজরিওয়াল। প্রসঙ্গত, নীরজ কেজরিওয়ালের একটি উত্তেজক বক্তৃতার লিঙ্কও নির্বাচন কমিশনে পাঠিয়েছেন।



আরও পড়ুন-Exclusive: মিমির পাল্টা শ্রাবন্তীকে প্রার্থী করে গ্ল্যামারে শাসককে টেক্কা বিজেপির?  


এদিকে, বিজেপির ওই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আম আদমি পার্টির মুখপাত্র সৌরভ ভরদ্বাজ। তাঁর বক্তব্য, সাম্প্রদায়িক উত্তেজনা ছড়িয়ে ভোট নেওয়ার যে কোনও চেষ্টার বিরুদ্ধে আমরা। এনিয়ে নির্বাচন কমিশন যদি কোনও ব্যবস্থা নেয় তাহলে তাকে স্বাগত। আমার মনে হয় আরএসএসের শাখাগুলিও সাম্প্রদায়িক বক্তব্য রাখছে। নির্বাচন কমিশনের পর্যবেক্ষকের সেদিকেও লক্ষ্য রাখা প্রয়োজন।