নিজস্ব প্রতিবেদন: ‘পিএম নরেন্দ্র মোদী’-র পর নমো টিভি। বিজেপিকে জোর ধাক্কা দিল নির্বাচন কমিশন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নমো টিভি-তে কোনওরকম রাজনৈতিক বিষয়বস্তু বা রাজনৈতিক বিজ্ঞাপন প্রচার করা যাবে না। যে কোনও রাজনৈতিক বিষয় প্রচার করতে গেল তার জন্য আগে থেকে অনুমতি নিতে হবে। বৃহস্পতিবার দিল্লির নির্বাচন আধিকারিককে একথা সাফ জানিয়ে দিল নির্বাচন কমিশন।



আরও পড়ুন-দার্জিলিং ছেড়ে আলুওয়ালিয়া বর্ধমান-দুর্গাপুরে, পাহাড়বাসীকে মনে করালেন মমতা 


ভোট ঘোষণার কিছু দিনের মধ্যেই চালু হয় নমো টিভি। প্রথমে এটিকে বিজ্ঞাপনের চ্যানেল বলা হলেও এনিয়ে সরব হয় কংগ্রেস ও আম আদমি পার্টি। সম্প্রতি, দিল্লির নির্বাচন আধিকারিক দফতরের মিডিয়া সার্টিফিকেশনস অ্যান্ড মানিটারিং কমিটির পক্ষ থেকে নির্বাচন কমিশনকে জানানো হয়, নমো টিভিতে যা প্রচার করা হচ্ছে তা প্রধানমন্ত্রীর বক্তৃতার রেকর্ড। এরপরই কমিশন জানতে চায় ওইসব বিষয়বস্তুকে কমিশন ছাড়পত্র দিয়েছে কিনা তা দেখে নিতে হবে। যদি তা না হয় তাহলে তা প্রচার করা যাবে না।


আরও পড়ুন-বিশ্বের উচ্চতম যুদ্ধক্ষেত্র সিয়াচেনে ভোট দিলেন সেনা জওয়ানরা


উল্লেখ্য, প্রায় সব ডিটিএইচ সার্ভিস প্রোভাইডার নমো টিভির সম্প্রচার করে। এটি শুরু হয় প্রধানমন্ত্রীর একটি লাইভ অনুষ্ঠান দিয়ে। এই চ্যানেলে যেসব বিষয়বস্তু প্রচারিত হচ্ছিল তাতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হচ্ছে বলে অভিযোগ করেছিল কংগ্রেস ও আপ। তাদের দাবি ছিল বিজেপির হয়ে প্রচার করার জন্যই ওই চ্যালেন খোলা হয়েছে। এদিকে বিজেপিও স্বীকার করেছে নমো টিভি চালায় দলের আইটি সেল।